উগান্ডায় গ্রেনেড বিস্ফোরণে শিশু নিহত ৬, আহত ৫

উগান্ডায় গ্রেনেড বিস্ফোরণে শিশু নিহত ৬, আহত ৫

আন্তর্জাতিক ডেস্কঃ উগান্ডার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আদজুমানি জেলার মাজি টু শরণার্থী শিবিরে গ্রেনেড বিস্ফোরণে ৬ শিশু নিহত ও আরো ৫ জন আহত হয়েছে। স্থানীয় সময় গত মঙ্গলবার দুপুর ২ টার দিকে ঘটনা ঘটে।

আদজুমানি পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, শিশুরা জঙ্গল থেকে খেলার বস্তু মনে করে গ্রেনেড কুড়িয়ে বাসায় নিয়ে যায় এবং সেখানে আরো কিছু শিশু একসাথে খেলতে জড়ো হয়। একপর্যায়ে তারা গ্রেনেডটিকে কাটার চেষ্টা করলে এটি বিস্ফোরিত হয়।  এ সময় ঘটনাস্থলেই ৩ শিশু নিহত ও আরো ৬ জন মারাত্মকভাবে আহত হয়। কাছের আদজুমানি হাসপাতালে আহতদের  নেয়ার পর আরও ৩ শিশু মারা যায়।

আদজুমানি পুলিশ সুত্রে, মৃতরা হলেন-জোসেফ অটো (৬), ড্রাগো জেমস (৯), ডুকু এমানুয়েল (৭), আমারুমা আইজাক (১১), এডিমা টমাস (১০), ম্যান্ড্রে জাস্টিন (১৪)।

আহতরা হলেন-ওয়ানী জোনাথন (১০), আবাও জেমস, আন্ড্রুগা ডোমিনিক (১৪), বাজিও জয়েস (১২) এবং একজনকে সনাক্ত করা সম্ভব হয়নি। আহতরা আদজুমানি হাসপাতালে চিকিৎসাধীন।

উল্লেখ্য, মাজি টু শরণার্থী শিবিরে প্রতিবেশী দক্ষিণ সুদান থেকে আসা ১৭ হাজারেরও বেশি শরণার্থী বাস করছে। জাতিসংঘের শরণার্থী সংস্থা সূত্রে এ কথা জানা গেছে। সুত্রঃ ডেইলি মনিটর। 

 

 

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *