সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:২৪ অপরাহ্ন

কায়রোতে বহুতল ভবন ধসে ১৮ জনের মৃত্যু

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ১৭১ বার পাঠিত
কায়রোতে বহুতল ভবন ধসে ১৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ মিশরের রাজধানী কায়রোতে একটি বহুতল ভবন ধসে ১৮ জনের মৃত্যু এবং ২৪ জন আহত হয়েছেন। খবর- আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরার।

মিশরের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা মিনা’র বরাতে আল জাজিরা জানিয়েছে,স্থানীয় সময় শনিবার (২৭ মার্চ) ভোরের দিকে এই ঘটনা ঘটে।

কায়রো গভর্নরের প্রধান প্রশাসনিক কর্মকর্তা জানিয়েছে, ভোররাতের দিকে গভর্নরের ক্রইসিস রুমকে জানানো হয়েছে ১০ তলা একটি ভবন ধসে পড়েছে। ওই ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছে অনেকেই। এরই মধ্যে উদ্ধারকাজ শুরু করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে অনেকের অবস্থা আশঙ্কাজনক। এখনো উদ্ধার কাজ চলছে।

এদিকে পুরো জায়গা ঘিরে রেখেছে পুলিশ। চারপাশে উৎসুক জনতা ও উৎকণ্ঠা নিয়ে আত্মীয়-স্বজনরা অপেক্ষা করছে। বুলডোজার দিয়ে ধ্বংসাবশেষ সরানো হচ্ছে।

তবে, তাৎক্ষিণকভাবে ভবন ধসে পড়ার কারণ জানা যায়নি। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা ভবনটির গঠনগত ও সরঞ্জামাদির গুণগত মান পরীক্ষা-নিরীক্ষা করে দেখবেন।

প্রসঙ্গত, ভবন নির্মাণের নিয়ম-নীতির তোয়াক্কা না করে রিয়াল স্টেট ব্যবসায়ীরা অতিরিক্ত মুনাফার লোভে নিম্নমানের সরঞ্জামাদি দিয়ে ভবন তৈরি করার কারনে এমন ঘটনা ঘটে থাকতে পারে। পাশাপাশি সরকারের নিয়ম-নীতি না মেনে অনুমতি না থাকা সত্ত্বেও অতিরিক্ত ফ্লোর তৈরি করা হয়। সে কারণেও মিশরে ভবন ধসে পড়ার ঘটনা বেশি ঘটছে। সুত্রঃ আল-জাজিরা, মিনা। 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102