শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪২ পূর্বাহ্ন

কৃষকের ধান কেটে দিল লোহাগাড়া ছাত্রলীগ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ১৮০ বার পাঠিত

লোহাগাড়া (চট্টগাম) প্রতিনিধিঃ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় কৃষকের পাকা ধান কেটে দিয়েছেন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (২১ এপ্রিল) উপজেলার এলাকার এক কৃষকের ৮০ শতক জমির ধান বিনাপারিশ্রমিকে কেটে দেন তারা।

জানা গেছে, করোনা ভাইরাস মহামারিতে চলমান লকডাউনে শ্রমিক সঙ্কটে কারণে ওই এলাকার কৃষক মুহাম্মদ মোহসনের পাকা ধান কাটতে পারছিলেন না। এ খবর পেয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ ওই কৃষককে সাহায্যের হাত বাড়িয়ে দেন। এই সময় তার সাথে ছিলেন চট্রগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের ছাত্র উপ বৃত্তি বিষয়ক উপ সম্পাদক রাহাত বিন নাসির উপজেলা ছাত্রলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক তামরিন হোসাইন লোহাগাড়া উপজেলার বঙ্গবন্ধু শিশুমেলার সহ-সভাপতি ফয়সাল আহমদ ইউনিয়ন ছাত্রলীগ নেতা আব্দুর রহমান,শেখ ছোটন,কামাল উদ্দিন এবং মোহাম্মাদ রাকিব।

কৃষক মুহাম্মদ মোহসন জানান, কয়েকদিন আগে তার ধান পেকে গেলেও করোনার কারণে শ্রমিক না পেয়ে ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। মাঠে ফসল নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কায় গত কয়েকদিন ধরে কোনো উপায় পাচ্ছিলেন না তিনি। এ খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে এসে বিনা পারিশ্রমিকে তার ধান কেটে দিয়েছেন।

উপজেলা ছাত্রলীগের ছাত্রলীগের সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ জানান, দেশের যে কোনো দুর্যোগ বা ক্রান্তিলগ্নে সাধারণ মানুষ ছাত্রলীগকে পাশে পেয়েছে। জেলা ছাত্রলীগের নির্দেশে বর্তমান করোনা সঙ্কট মোকাবেলাসহ যে কোনো মানবিক শঙ্কটে রামগতি উপজেলা ছাত্রলীগ সাধারণ মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। ওই চেতনা থেকেই কৃষক হেলালের ধান কেটে দেয়া হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102