শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৩:১১ অপরাহ্ন

ক্যাচ মিসের মহাসমারোহে সিরিজ জিতল নিউজিল্যান্ড

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ১৮৮ বার পাঠিত
ক্যাচ মিসের মহাসমারোহে সিরিজ জিতল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ক্যাচ মিসের মেলায় নিউজিল্যান্ডকে জয় গিফট এক প্রকার গিফট-ই করলো বাংলাদেশ। আজ মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডেতে জয়ের আশা জাগিয়ে শেষ পর্যন্ত ক্যাচ মিসের মহড়া দিয়ে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশ প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ২৭১ রানের সুন্দর এক ইনিংস খেলে। ওপেনার তামিম ইকবাল ৭৮ রান করেন ১০৮ বলে। দলীয় ৪১তম ওভারে মিচেল স্যান্টনারের বলে বিদায় নেন মুশফিকুর রহিম। ৫৯ বলে ৩টি চারে ৩৪ রান করেন তিনি। আর শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান মিঠুন। ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থাকা এই ডানহাতি ৫৭ বলে ৭৩ রান করেন। তিনি ৬টি চার ও ২টি ছক্কা হাঁকান। রিয়াদ ব্যক্তিগত ১৬ রানে মাঠ থেকে বিদায় নেন।

কিউই বোলারদের মধ্যে ২টি উইকেট পান স্পিনার স্যান্টনার। এছাড়া বোল্ট, হেনরি ও জেমিসন একটি উইকেট দখল করেন।

অন্যদিকে, ২৭২ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ৫৩ রানেই তিনটি উইকেট হারায় নিউজিল্যান্ড। দারুণ বোলিং করেন মেহেদী হাসান এবং মুস্তাফিজ। তবে কনওয়ে এবং টম লাথাম এর দুর্দান্ত জুটিতে খেলার মোড় ঘুরে যায়। ১১৩ রানের জুটি করে তারা দুজনে। আর কনওয়ে ৭২ রান করে আউট হলে ভাঙে এই জুটি। এরপর জিমি নিশাম এবং শেষে মিশেলকে নিয়ে ১০ বল বাকি থাকতেই নিউজিল্যান্ডকে জয়ের বন্দরে পৌছে দেন লাথাম। নিজে সেঞ্চুরি করে অপরাজিত থাকেন ১১০ রানে। নিশাম ৩০ ও মিশেল করেন ১২ রান।

বাংলাদেশের বোলারদের মধ্যে মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান ২ টি করে উইকেট পান।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102