শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:০৯ অপরাহ্ন

জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ‘মনের বন্ধু’ অ্যাপ উন্মোচন

মাহমুদা ইয়াসমিন
  • আপডেট টাইম: বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ১২ বার পাঠিত
জমকালো অনুষ্ঠানের মাধ্যমে 'মনের বন্ধু' অ্যাপ উন্মোচন

অনলাইন ডেস্কঃ গতকাল মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের বিসিসি অডিটোরিয়ামে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে মনের বন্ধু অ্যাপ উন্মোচন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, মন যা চায় তাই করতে হবে। মনের কথা শুনতে হবে। ‘মনের বন্ধু’ শব্দের মধ্যে একটা আবেগ আছে। মানসিক স্বাস্থ্যে আমাদের বিশ্বাস রাখতে হবে। পাশাপাশি আমাদের চিন্তা চেতনাকে উন্নত করতে হবে। যা আমাদের মানসিক স্বাস্থ্যকে প্রভাবিত করে। তিনি আরো বলেন, মানসিক অসুস্থতা মানেই পাগল নয়। শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক সুস্থতাকেও গুরুত্ব দিতে হবে। মনের বন্ধুর বিভিন্ন ধরনের কার্যক্রম সারাদেশে ছড়িয়ে গেছে। এই অ্যাপ মানুষের মন ভালো রাখতে সাহায্য করবে বলে আশাবাদ ব্যক্ত করে প্রতিমন্ত্রী বলেন, মনের বন্ধু অ্যাপ ১৭ কোটি মানুষের উপকারে আসবে।

অনুষ্ঠানে মনের বন্ধুর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তৌহিদা শিরোপা বলেন, মনের বন্ধু একটি মানসিক স্বাস্থ্য সেবা কেন্দ্র। সব ধরনের মানসিক, সামাজিক, পারিবারিক সমস্যা, সংকোচ ও দ্বিধায় মানসিক সেবা দিয়ে থাকে – মনের বন্ধু। ২০১৬ সাল থেকে আমাদের প্রশিক্ষিত অভিজ্ঞ মনোবিদেরা সব ধরনের গোপনীয়তা বজায় রেখে সেবা দেন। মনের বন্ধু ওয়ান টু ওয়ান কাউন্সিলিং, মোবাইল ও ভিডিও কাউন্সিলিং, কর্মশালা, ফেসবুক পাতার মাধ্যমে মানসিক স্বাস্থ্য সেবা দিয়ে থাকে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কথাসাহিত্যিক ও প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুল হক, অভিনেত্রী অপি করিম, তথ্যপ্রযুক্তি বিভাগের আইডিয়া প্রজেক্টের প্রকল্প পরিচালক মো. আলতাফ হোসেনসহ আরো অনেকে।

অনুষ্ঠান শেষে গান পরিবেশন করেন জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, চিরকুট ব্যান্ডের সুমি ও অভিনেত্রী অপি করিম।

প্রসঙ্গত, অনুষ্ঠানের উপস্থিত সকলকে মেডিটেশন করানোর মাধ্যমে ব্যতিক্রম ভাবে আয়োজন শুরু হয়।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102