মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৬:৫৩ পূর্বাহ্ন

ঢাকায় সংযুক্ত আরব আমিরাতের ভিসা প্রসেসিং কেন্দ্রে বিস্ফোরণে নিহত ১, আহত ৬

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ২১০ বার পাঠিত
ঢাকায় সংযুক্ত আরব আমিরাতের ভিসা প্রসেসিং কেন্দ্রে বিস্ফোরণে আহত ৬

রাজধানী ঢাকার গুলশানের সংযুক্ত আরব আমিরাতের দূতাবাসের ভিসা প্রসেসিং কার্যালয়ে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন নিহত ও অন্তত ৬জন আহত হয়েছেন বলে জানিয়েছেন ঢাকায় কর্মরত দূতাবাসের কর্মকর্তারা।

আজ বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে এই দুর্ঘটনা ঘটে। আহতদের এরই মধ্যে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়েছে ।

গুলশানের অতিরিক্ত পুলিশ কমিশনার নাজমুল হাসান ফিরোজ জানিয়েছেন, ঘটনাস্থলে এরই মধ্যে ফয়ার সার্ভিসের কর্মীরা পৌঁছেছেন। বোমা নিষ্ক্রিয়করণ দলও সেখানে যাচ্ছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এসির বিস্ফোরণ থেকে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

এদিকে, ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিয়াজ আহমেদ গণমাধ্যমকে জানান, ছাদে এসি মেরামতের সময় হয়তো কোনো ত্রুটির কারণে নিচ তলায় বিস্ফোরণ হয়েছে। এতে ভবনের ভেতরে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। আর ছাদে এসি কন্ট্রোল রুম থেকে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। তার পরিচয় জানা যায়নি।

প্রসঙ্গত,  গুলশান ২ নম্বর এলাকায় এম্পোরি ফাইনান্সিয়াল সেন্টার নামে একটি বহুতল ভবনের একটি তলায় ছিল সংযুক্ত আরব আমিরাতের এই ভিসা প্রসেসিং সেন্টারটি। তবে মূল দূতাবাস বা রাষ্ট্রদূতের বাসভবন এই এলাকায় নয়।

ঢাকা মহানগর পুলিশের ডিপ্লোম্যাটিক সিকিউরিটির জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার দেবাশীষ কর্মকার গণমাধ্যমকে জানিয়েছেন, নিচতালায় কাচ ভেঙ্গে কয়েকজন সামান্য আহত হয়েছেন বলে জানা গেছে, যাদের ছয় জনকে হাসপাতালে নেয়া হয়েছে। আর ছাদে এসি কন্ট্রোল রুম থেকে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। সুত্রঃ বিবিসি, যুগান্তর।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102