শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:৪৫ পূর্বাহ্ন

দুর্দান্ত ফিচার নিয়ে ৮ ফেব্রুয়ারি বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে Xiaomi Mi 11

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ২১০ বার পাঠিত
দুর্দান্ত ফিচার নিয়ে ৮ ফেব্রুয়ারি বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে Xiaomi Mi 11

প্রযুক্তি ডেস্কঃ দুর্দান্ত ফিচার নিয়ে ৮ ফেব্রুয়ারি বিশ্ব বাজারে লঞ্চ হতে যাচ্ছে Xiaomi Mi 11 স্মার্ট ফোন।সংস্থার তরফে সম্প্রতি জানানো হয়েছে, MIUI 12.5-এর সঙ্গে আসছে এই ফোন। ৮ ফেব্রুয়ারি উদ্বোধন অনুষ্ঠান লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে দেখানো হবে সংস্থার অফিসিয়াল ট্যুইটার, ফেসবুক ও ইউটিউব চ্যানেলে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা নাগাদ এই অনুষ্ঠান শুরু হবে। অনুষ্ঠানে Mi 11 লঞ্চ করার পাশাপাশি Mi 11 pro-এর ঘোষণাও করা হতে পারে বলে জানা গেছে। এছাড়াও, সংস্থাটি বিশ্বব্যাপী  তার নতুন অপারেটিং সিস্টেম  MiUi 12.5 লঞ্চ করতে চলেছে।

কি কি থাকছে Xiaomi Mi 11 এ?

চিনে Xiaomi Mi 11 লঞ্চ হচ্ছে ৬.৮১ ইঞ্চি AMOLED ডিসপ্লেতে। থাকছে 120Hz রিফ্রেশ রেট। 2K WQHD রেজোলিউশন। 480Hz টাচ স্যাম্পলিং রেট। এই ফোনে Qualcomm Snapdragon 888 SoC চিপসেট থাকছে। থাকছে অনস্ক্রিন ফিঙ্গারপ্রিন্টের সুবিধা। এই ফোন কিনলে হার্ট মনিটরিংয়ের জন্য আলাদা করে ফিটনেস ওয়াচ কিনতে হবে না। তার কারণ এই ফোনেই হার্ট রেটিং মনিটরিংয়ের ব্যবস্থা থাকছে। সঙ্গে NFC, Wi-Fi 6E ও ব্লুটুথ কানেকশন থাকছে। 8GB RAM, 256GB ইন্টারনাল স্টোরেজের সঙ্গে এই ফোনটি পাওয়া যাবে। রয়েছে 12GB RAM, 256GB-র অপশনও।

Xiaomi-র ফোন মানেই দুর্দান্ত ক্যামেরা

Xiaomi-র ফোন মানেই সকলের ক্যামেরার প্রতি একটা আলাদা আশা থাকে এবং বেশিরভাগ ফোনের ক্ষেত্রেই দেখা গিয়েছে গ্রাহকদের নিরাশ করে না সংস্থা। এই ফোনের ক্ষেত্রেও নিরাশ করেনি। অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেনের সঙ্গে 108MP-র প্রাইমারি ক্যামেরা রয়েছে এই ফোনে। যার মধ্যে 13MP আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা সেনসর ও 5MP ম্যাক্রো সেনসর পাওয়া যাবে। সেলফি ক্যামেরাতেও চমক রয়েছে। 20MP-এর সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে এতে।

ব্যাটারি

4,600mAh ব্যাটারি থাকছে এই ফোনে। যার সঙ্গে পাওয়া যাচ্ছে 55W-এর ফাস্ট চার্জিয়ের সুবিধা। আপাতত চিনে এই স্পেসিফিকেশনেই লঞ্চ হচ্ছে এই ফোন। আশা করা যাচ্ছে, দক্ষিন এশিয়াতেও এই স্পেসিফিকেশনেই ফোনটি পাওয়া যাবে।

দাম

চিনের বাজার অনুযায়ী 8GB RAM, 256GB-র দাম প্রায় ৫৬,৬০০ টাকা দাঁড়াচ্ছে। 12GB RAM, 256GB-র দাম ৬১, ৮২০ টাকা। তবে, সংস্থাটি বাংলাদেশে এই দামেই বিক্রি করবে কি না, তা জানা যায়নি! সুত্রঃ নিউজ এইটিন।

 

ডিজিটাল বাংলা নিউজ/ ডিআর / মোস্তাফিজুর রহমান

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102
CNBD.TV