শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:৪০ অপরাহ্ন

দেশে আপাতত জ্বালানি তেলের দাম না কমার কারন জানালো বিপিসি

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩
  • ১৭ বার পাঠিত
দেশে আপাতত জ্বালানি তেলের দাম না কমার কারন জানালো বিপিসি

বিশ্ববাজারে জ্বালানি তেলের দামের অস্থিরতা কমলেও দেশে আপাতত দাম কমার কোনো সম্ভাবনা নেই। বিশ্ববাজারে দামের পরিস্থিতি পর্যবেক্ষণ করে দেখা গেছে, অপরিশোধিত তেলের দাম আবারও ৮০ ডলারের নিচে নেমে গেছে। শুক্রবার (৬ জানুয়ারি) অপরিশোধিত তেলের মানদণ্ড ব্রেন্ট ক্রুডের দাম ছিল ব্যারেল প্রতি ৭৮ দশমিক ৮২ ডলার। যার অর্থ জ্বালানির দাম ২০২১ সালের ডিসেম্বর পর্যায়ে নেমে এসেছে।

এর আগে গত ৩ জানুয়ারি ব্রেন্ট ক্রুডের দাম ছিল ব্যারেলপ্রতি ৮৩ ডলার, যা গত একমাসের তুলনায় সর্বোচ্চ। তারও আগে ৭ ডিসেম্বর ব্রেন্ট ক্রুডের দাম ছিল ৭৭ ডলার। সেই হিসেবে গত এক মাসে জ্বালানির দাম ৭৭ থেকে ৮৩ এর ঘুরপাক খাচ্ছে।

বিশ্ববাজারের দাম কমার এই প্রবণতা লক্ষ্য করা গেলেও বাংলাদেশে তেলের দাম কমার কোনো সম্ভাবনা নেই বলে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) জানিয়েছে, বাজার দেখে পরে তেলের দামের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে বিশ্লেষকরা বলছেন, দাম কমিয়ে সমম্বয় করা হলেও এর প্রভাব দেশের অর্থনীতি কিংবা ভোক্তা পর্যায়ে কোনো কাজে আসে না। এ বিষয়ে সরকারের পদক্ষেপ নিতে হবে।

এদিকে তেলের দামের ব্যাপারে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, আমরা তেলের দাম বাড়াইনি, শুধু সমম্বয় করেছি। বিশ্ববাজারে তেলের দাম কমলেই দেশের বাজারে সমম্বয় করা হবে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102