সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:৪৯ অপরাহ্ন

দেশে করোনায় রেকর্ড শনাক্ত ৭০৮৭, মৃত্যু ৫৩

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ১৯৮ বার পাঠিত
করোনায় আক্রান্ত হয়ে আরও ১০১ জনের মৃত্যু

সিএনবিডি ডেস্কঃ দেশে একদিনে রেকর্ড সংখ্যক করোনাভাইসের আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ৩০ হাজার ৭২৪টি নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ের মধ্যে আরও ৫৮ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ২ এপ্রিল একদিনে সর্বোচ্চ ৬৮৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

রোববার (৪ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৭০৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৫২ হাজার ৪৮২ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৩ দশমিক ০৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৬৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৫৩ জনের মধ্যে ৪৫ জন পুরুষ, আট জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ৩৭ জন, চট্টগ্রাম সিলেট বিভাগে নয় জন, রংপুর ও ময়মনসিংহ বিভাগে তিন জন করে ছয় জন। এছাড়া রাজশাহী বিভাগে এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৫২ জন ও বাড়িতে এক জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৩৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102