সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:৪৯ অপরাহ্ন

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু; নতুন শনাক্ত ৫২৫

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩৭ বার পাঠিত
করোনা: ২৪ ঘন্টায় রেকর্ড ৭৭ মৃত্যু, নতুন শনাক্ত ৫৩৪৩
চলমান মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১২ জনের। ফলে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ১৪৯ জনে। এছাড়া একই সময়ে দেশে নতুন করে ৫২৫ জন করোনায় আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩৬ হাজার ১০৭ জনে।

আজ মঙ্গলবার (০২ জানুয়ারি) করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ২০৬টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৬৩৫টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৪৫২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৬ লাখ ৭৮ হাজার ৬৪৯টি।

এদিকে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮০ হাজার ৭২৮ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক শূন্য ৫৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ৬৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১২ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিাশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব তিন জন এবং ষাটোর্ধ্ব সাতজন রয়েছেন।

বিভাগীয় পরিসংখ্যান হিসেবে মৃত ১২ জনের মধ্যে ঢাকা বিভাগে ছয়জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে দুইজন, বরিশালে একজন, সিলেটে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা যান।

উল্লেখ্য, গতকাল সোমবার করোনায় মৃত্যু হয়েছিল ১০ জনের এবং আক্রান্ত হয়েছিল ৪৪৩ জন। গতকালের তুলনায় আজ মৃত্যু ও শনাক্ত বেড়েছে।

 

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102