শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:৪৬ অপরাহ্ন

নওগাঁ জেলার দু’টি পৌরসভায় ভোট গ্রহণ চলছে, নিশ্চিত করা হয়েছে চার স্তরে নিরাপত্তা ব্যবস্থা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১
  • ২২৬ বার পাঠিত
পঞ্চম ধাপে চলছে ২৯ পৌরসভায় ভোটগ্রহণ

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলার দু’টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ ৩০জানুয়ারী শনিবার। পৌরসভা দু’টি হচ্ছে নওগাঁ পৌরসভা এবং ধামইরহাট পৌরসভা। এই দুই পৌরসভা নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্নভাবে অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এর আগে পুলিশ সপার প্রকৌশলী মোঃ আব্দুল মান্নান মিয়া জানিয়েছেন, দু’টি পৌরসভা নির্বাচন শান্তিপূর্নভাবে অনষ্ঠানের লক্ষ্যে ৪ স্তরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গৃহিত পদক্ষেপের মধ্যে প্রতি ওয়ার্ডে একটি করে মোবাইল টিম এবং একটি করে ষ্ট্রাইকিং দল দায়িত্বে থাকবে। প্রতি কেন্দ্রে ৫ জন করে পুলিশ সদস্যসহ আনসার বাহিনীর সদস্যরা অবস্থান করবে।

নওগাঁ পৌরসভার জন্য প্রায় ৬শ পুলিশ ফোর্স এবং ধামইরহাট পৌরসভার জন্য ২৫০ জন পুলিশ ফোর্স নিয়োজিত রাখার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এ ছাড়াও দুই পৌরসভায় ৩টি কুইক রেসপন্স টিম দায়িত্বরত রাখা হবে। ১৪ জন ম্যাজিষ্ট্রেট-এর
নেতৃত্বে সাদা পোষাকে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ সদস্যরাও দায়িত্বে থাকবেন।

অপরদিকে দুই পৌরসভা মিলিয়ে ৪ প্লাটুন বিজিবি সদস্য সার্বক্ষনিক দায়িত্ব পালন করবে। এ ছাড়াও র‌্যাব সদস্যরা দুই পৌরসভায় সার্বক্ষনিক টহলরত থাকবে বলেও জানানো হয়েছে।

এদিকে এ দু’টি পৌরসভায় মেয়র, সাধারন কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা তাঁদের মেষ মুহুর্তের প্রচারনা শেষ করেছেন গেল একদিন আগেই। এখন পর্যন্ত নওগাঁ জেলার এ দু’টি পৌরসভায় কোন অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি।

নওগাঁ পৌরসভায় ৯টি ওয়ার্ডে মোট ৪১টি ভোট কেন্দ্রে ৩৩২টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই পৌরসভার মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ১৬ হাজার ২শ ৪০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫৭ হাজার ২শ ৩৯ জন এবং মহিলা ভোটার ৫৯ হাজার ১ জন।

এই পৌরসভায় মেয়র পদে ৫ জন, সাধারন কাউন্সিলর পদে ৫৭ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে ধামইরহাট পৌরসভায় ৯টি ওয়ার্টে মোট ৯টি কেন্দ্রে ৩৮টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই পৌরসভার মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬শ ৪০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ২শ ২৭ জন এবং মহিলা ভোটার ৬ হাজার ৪শ ১৩ জন। এখানে মেয়র পদে ৩ জন, সাধারন কাউন্সিলর পদে ৩৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোট গ্রহণ কার্যক্রম পরিচালনার জন্য নওগাঁ পৌরসভায় ৪১ জন প্রিজাইডিং অফিসার, ৩৩২ জন সহকারী প্রিজাইডং অফিসার ও ৬৬৪ জন পোলিং অফিসার এবং ধামইরহাট পৌরসভায় ৯ জন প্রিজাইডিং অফিসার, ৩৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭৬ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102