মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৭:২৭ পূর্বাহ্ন

নবাবগঞ্জে মাটি খুঁড়তেই মিলল ২০ কেজি ওজনের মিষ্টি আলু!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ২০৭ বার পাঠিত

সিএনবিডি ডেস্কঃ ঢাকার নবাবগঞ্জ উপজেলার গালিমপুর ইউনিয়নের সূর্যখালী ঈদগাহ মাঠের মাটি খুঁড়তেই মিলেছে ২০ কেজি ওজনের মিষ্টি আলু। গতকাল গালিমপুরের সূর্যখালী এলাকার ঈদগাহ মাঠ থেকে থেকে আলুটি তোলেন স্থানীয় বাসিন্দা তাজুল ইসলাম। শনিবার বিশাল আকৃতির আলুর খবর জানাজানি হলে অনেকে তা দেখতে আসেন। এছাড়া ১ থেকে ২.৫ কেজি ওজনের ছোট বড় আরো আলুও পাওয়া গেছে একই জায়গা থেকে।

স্থানীয় সৌখিন কৃষক তাজুল ইসলাম জানান, শখের বসে তিনি ঈদগাহ মাঠে কিছু মিষ্টি আলুর লতা রোপন করেন। গতকাল আলু ওঠাতে গিয়ে তিনি একটি বড় মিষ্টি আলু দেখতে পান। যার ওজন হয়েছে ২০ কেজির উপরে। এছাড়াও ২-৩ কেজি ওজনেরও বেশ কিছু আলু মিলেছে সেখানে। সরকারী সংশ্লিষ্ট দপ্তরে আলুটি গবেষণার জন্য দিতে আগ্রহ প্রকাশ করেন তাজুল ইসলাম।

স্থানীয় বয়োজ্যষ্ঠদের অনেকেই বলেন, সাধারণত এক দেড় কেজি ওজনের মিষ্টি আলু হয়। মিষ্টি আলু এত বড় হয় তা তারা কখনো দেখেননি এমনকি শোনেননি। জমি থেকে আলু উঠানোর পর এলাকায় বেশ আলোচনা শুরু হয়েছে। তাজুলের বাড়িতে এত বড় আলু দেখতে লোকজন ছুটে যাচ্ছেন।

এদিকে কৃষক তাজুল ইসলাম সরকারি সংশ্লিষ্ট দপ্তরে আলুটি গবেষণার জন্য দিতে আগ্রহ প্রকাশ করেছেন।

উপজেলা  কৃষি কর্মকর্তা মোঃ নাহিদুজ্জামান, নবাবগঞ্জ, ঢাকা-১৩২০

 

এ ব্যাপারে নবাবগঞ্জ উপজেলা  কৃষি কর্মকর্তা মোঃ নাহিদুজ্জামান জানিয়েছেন, বিষয়টি আমরা সংবাদকর্মীদের মাধ্যমে জানতে পেরেছি। ২০ কেজি ওজনের আলুটি সংরক্ষণ করে কৃষি গবেষণা কেন্দ্রে পাঠানো হবে।

 

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102