শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:৩৮ অপরাহ্ন

পাঠ্যবইয়ের ভুল-ভ্রান্তি নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন

মাহমুদা ইয়াসমিন
  • আপডেট টাইম: মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ৬ বার পাঠিত
পাঠ্যবইয়ের ভুল-ভ্রান্তি নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন

শিক্ষা ডেস্ক: পাঠ্যবইয়ের ভুল-ভ্রান্তি নিয়ে আলোচনা এখন সর্বত্র। এ নিয়ে কয়েক দফা কথা বলেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তথ্য বিকৃতি, সংশোধনী ও এ বিষয়ে মন্ত্রণালয়ের পদক্ষেপ নিয়ে এবার তিনি সংবাদ সম্মেলন ডেকেছেন।গতকাল সোমবার (২৩ জানুয়ারি) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের সই করা বিজ্ঞপ্তিতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুর ১টায় রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে নতুন শিক্ষাক্রমের বিষয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। এতে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

এর আগে শিক্ষামন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, পাঠ্যবইয়ের সব যৌক্তিক ভুল সংশোধন করা হবে, কিন্তু কোনো মিথ্যাচার মেনে নেওয়া হবে না।

দীপু মনি বলেন, আমি কৃতজ্ঞ ও আনন্দিত। কারণ শুধু শিক্ষার দুই মন্ত্রণালয় বা শিক্ষা বোর্ড নয়, দেশের সব মানুষ পাঠ্যবই পড়ছেন। আমি চাই, তারা এটি আরও সূক্ষ্মভাবে দেখুক এবং গঠনমূলক সমালোচনা ও পরামর্শ আমাদের দিক। আমরা খোলা মনে সব পরামর্শ বিবেচনা করব এবং যৌক্তিক মনে হলে তা পরিমার্জন, পরিশোধন, পরিশীলন করব।

তিনি বলেন, আমরা মানুষ, আমাদের ভুল হতে পারে। ৩৫ কোটি বই ছাপা হয়, এটি বিশাল কর্মযজ্ঞ। আমরা সব যৌক্তিক ভুল সংশোধন করব। কিন্তু মিথ্যাচার মেনে নেওয়া হবে না।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102