শনিবার, ১০ জুন ২০২৩, ০৬:১৭ অপরাহ্ন

বাংলাদেশের রাজনীতি নিয়ে চীনের মাথাব্যাথা নেইঃ তথ্যমন্ত্রী

মাহমুদা ইয়াসমিন
  • আপডেট টাইম: বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ৩৯ বার পাঠিত
বাংলাদেশের রাজনীতি নিয়ে চীনের মাথাব্যাথা নেইঃ তথ্যমন্ত্রী

রাজনীতিক ডেস্কঃ চীন কখনও বাংলাদেশের রাজনীতি নিয়ে মাথা ঘামায় না, আর এসব নিয়ে তাদের কোনো মাথাব্যাথা নেই বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, চীন বাংলাদেশের উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করছে। ভবিষ্যতেও তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে ২০৪১ সাল নাগাদ উন্নত দেশে রূপান্তরের পথে সহযোগী হিসেবে থাকতে চায়। চীন কখনও বাংলাদেশের রাজনীতি নিয়ে মাথা ঘামায়নি, ভবিষ্যতেও ঘামাতে চায় না।

তিনি বলেন, চীনের রাষ্ট্রদূতের সঙ্গে আমাদের উন্নয়ন ভাবনা ও উন্নয়ন প্রক্রিয়ায় চীন সরকারের যে ভূমিকা, সেগুলো নিয়ে আলোচনা হয়েছে। আপনারা জানেন যে, দেশের অনেক বড় বড় প্রকল্প যেমন- বঙ্গবন্ধু টানেল, বিভিন্ন সেতু ও মেগা প্রকল্পের সঙ্গে চীন কাজ করেছে এবং করছে। চট্টগ্রামে এখন বহিঃসমুদ্র থেকে যাতে সরাসরি পতেঙ্গার ইস্টার্ন রিফাইনারিতে তেল আসতে পারে, সেজন্য তারা পাইপলাইন নির্মাণ করছে। একটি ইপিজেডের কাজ চলছে, সেগুলো নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠক শেষে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন সাংবাদিকদের জানান, চীন উন্নয়ন সহযোগী হিসেবে বাংলাদেশের অর্থনৈতিক, অবকাঠামোগত ও সামাজিক উন্নয়নকাজে অংশীজন হিসেবে সহায়তা করে আসছে। এসব ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পেরে তারা আনন্দিত।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102