শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৫৯ অপরাহ্ন

বিশ্বমঞ্চে ব্রাজিলের নতুন বিশ্বরেকর্ড

মাহমুদা ইয়াসমিন
  • আপডেট টাইম: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ২৫ বার পাঠিত
বিশ্বমঞ্চে ব্রাজিলের নতুন বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্কঃ বিশ্বমঞ্চে বরাবরই হট ফেভারিট পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। মরুর বুকে প্রথম ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ বিশ্বকাপে শেষ ষোলোতে এশিয়ার পরাশক্তি দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোল ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে লাতিন আমেরিকার দেশটি। সেই সঙ্গে নতুন বিশ্ব রেকর্ড গড়েছে সেলেসাওরা। বিশ্ব ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলা দল এখন ব্রাজিল।

নক-আউটের ম্যাচে নামার আগে ব্রাজিল ও জার্মানি নামের পাশে সমান-সমান ম্যাচ খেলার খেতাব ছিল। কিন্তু কোরিয়ার সঙ্গে ম্যাচ মাঠে গড়াতেই সেই রেকর্ড নিজেদের করে নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের চলতি আসর শুরুর আগে ব্রাজিল ও জার্মানি সমান ১০৯টি করে ম্যাচ খেলেছিল। আর বিশ্বমঞ্চে গ্রুপ পর্বে সমান ম্যাচ খেলায় যৌথভাবেই শীর্ষে ছিল দল দুটি। কিন্তু শেষ ষোলোর পর সেলেসাওদের খেলা ম্যাচের সংখ্যা দাঁড়ায় ১১৩। এতেই শীর্ষস্থান নিজেদের করে নিয়েছে লাতিন আমেরিকার দেশটি।

এদিকে, দুইয়ে থাকা জার্মানির ম্যাচের সংখ্যা ১১২। এ ছাড়া তিনে রয়েছে লাতিন আমেরিকার আরেক দেশ আর্জেন্টিনা, তাদের ম্যাচ সংখ্যা ৮৫। চার ও পাঁচে থাকা ইতালি ও ফ্রান্সের ম্যাচ সংখ্যা ৮৩ ও ৭০।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102