সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:২৮ অপরাহ্ন

মিয়ানমার পুলিশের নির্বিচার গুলিতে নিহত ৭

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
  • ২১৩ বার পাঠিত
মিয়ানমার পুলিশের নির্বিচার গুলিতে নিহত ৭

আন্তর্জাতিক ডেস্কঃ মিয়ানমারে আজ বৃহস্পতিবার (১০ মার্চ) জান্তা সরকার বিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর (পুলিশ) গুলিতে অন্তত ৭ জন নিহত হয়েছে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

এর আগে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল অভিযোগ করেছে যে, বিক্ষোভকারীদের বিরুদ্ধে যুদ্ধ কৌশল ব্যবহার করছে সেনাবাহিনী।

মিয়াইং শহরে একটি বিক্ষোভে নিরাপত্তা বাহিনী গুলি ছুঁড়লে অন্তত ৬ জন নিহত হয়। বিক্ষোভ অংশ নিয়েছেন এবং হাসপাতালে মৃতদেহ নিয়ে গেছেন এমন একজন ব্যক্তি টেলিফোনে রয়টার্সকে এ কথা জানিয়েছেন।

টেলিফোনে রয়টার্সকে ৩১ বছর বয়সী ওই ব্যক্তি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করছিলাম। তারা এমনটা করবে আমি বিশ্বাস করতে পারছি না। একজন স্বাস্থ্যকর্মী ও ৬ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন ওই ব্যক্তি।

এদিকে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, মিয়ানমারের সবচেয়ে বড় শহর ইয়াঙ্গুনের উত্তর দাগোনে একজন নিহত হয়েছে।

ফেসবুকে পোস্ট করা ছবিতে দেখা গেছে, একজন ব্যক্তি আঘাতের চিহ্ন নিয়ে রাস্তায় পড়ে রয়েছেন। তার ক্ষত থেকে রক্ত বের হচ্ছে।

অ্যাডভোকেসি গ্রুপ দ্য অ্যাসিস্টেন্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনার এর আগে জানিয়েছিল যে, গত ১ ফেব্রুয়ারি বিক্ষোভ শুরু হওয়ার পর থেকে ৬০ জনের বেশি বিক্ষোভকারী নিহত হয়েছে। আর প্রায় ২ হাজার মানুষকে আটক করা হয়েছে।ওইদিন সামরিক অভ্যুত্থান ঘটিয়ে নির্বাচিত সরকারকে উৎখাত করে মিয়ানমারের সেনাবাহিনী। এ সময় দেশটির ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) নেত্রী অং সান সু চিকে গ্রেপ্তার করে সেনা সরকার। তবে সু চির ‍মুক্তির দাবিতে মিয়ানমারে প্রায় দেড় মাস ধরে বিক্ষোভ চলছে।

সুত্রঃ রয়টার্স, গ্লোবাল নিউজ। 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102