সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

মিয়ানমার সেনা হেলিকপ্টার হামলায় ৭ শিশুসহ নিহত ১৩

মাহমুদা ইয়াসমিন
  • আপডেট টাইম: মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
  • ৯ বার পাঠিত
মিয়ানমার সেনা হেলিকপ্টার হামলায় ৭ শিশুসহ নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্কঃ মিয়ানমারের উত্তর-মধ্যাঞ্চলের একটি স্কুল ও গ্রামে দেশটির সামরিক বাহিনীর হামলায় ৭ শিশুসহ ১৩ জন নিহত হয়েছেন। স্কুল প্রশাসক ও স্থানীয় একজন সাহায্যকর্মী সোমবার (১৯ সেপ্টেম্বর) এ তথ্য জানান। আর মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম এবিসি নিউজ।

সোমবার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মিয়ানমারের একটি স্কুল ও একটি গ্রামে সরকারি হেলিকপ্টার হামলা চালিয়ে অন্তত ৭ শিশুসহ এক ডজনেরও বেশি লোককে হত্যা করেছে দেশটির সেনাসদস্যরা।

সামরিক বাহিনীর দাবি, ‘গুলি চালানোর কারণ, বিদ্রোহীরা সরকারি বাহিনীকে আক্রমণ করার জন্য এই ভবনটি ব্যবহার করছিল।

স্কুল প্রশাসক জানিয়েছে, সরকারি এমআই-৩৫ গানশিপ যখন স্কুলে গুলি চালায় তখন তিনি শিশুদের নিরাপত্তার জন্য চেষ্টা করছিলেন। যেহেতু ছাত্ররা কোনো ভুল করেনি, আমি কখনো ভাবিনি যে তাদের মেশিনগান দিয়ে নির্মমভাবে গুলি করা হবে। তারা এক ঘণ্টা ধরে আকাশ থেকে কম্পাউন্ডে গুলি চালিয়েছে। তারা এক মিনিটের জন্যও থামেনি। তখন আমরা যা করতে পারতাম তা হল বৌদ্ধ মন্ত্র উচ্চারণ করা।

বিভিন্ন সংবাদ মাধ্যম মৃত্যুর খবর নিশ্চিত করলেও সরকার হতাহতের ঘটনাকে অস্বীকার করেছেন। তাদের দাবি, পিডিএফ এবং কেআইএ গ্রামবাসীদের মানব ঢাল হিসাবে ব্যবহার করেছে। এটি শিশুদের মৃত্যুর বিষয়ে কোনো কিছু উল্লেখ করেনি।

উল্লেখ্য, ২০২১ সালের ফেব্রুয়ারিতে একটি নির্বাচিত সরকারের কাছ থেকে সামরিক বাহিনী ক্ষমতা দখলের পর থেকে মিয়ানমার জুড়ে সহিংসতা একটি সাধারণ ঘটনা। বিরোধী আন্দোলন করতে দেশ জুড়ে কিছু সশস্ত্র বাহিনী আবির্ভূত হয়েছে। যারা সামরিক বাহিনীর প্রাণঘাতী আগ্রাসনের সাথে মোকাবিলা করার চেষ্টা করছে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102