বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪৬ অপরাহ্ন

মুরাদনগরের টুপি যাচ্ছে মধ্যপ্রাচ্যের ৭টি দেশে, এমপি ইউসুফ আবদুল্লাহ হারুনের পরিদর্শন

মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ২৩০ বার পাঠিত

মোঃ খোরশেদ আলম, কুমিল্লা জেলা প্রতিনিধি: ক্ষুদ্র পরিসরে যাত্রা করা কারখানাটি এখন লিমিটেডে পরিনত হয়েছে। তাদের পণ্য যাচ্ছে মধ্যপ্রাচ্যের ৭টি দেশে। আর সে চিত্র খুব কাছ থেকে অবলোকন করতে সম্প্রতি কুমিল্লার মুরাদনগর উপজেলা সদরে আসেন এফবিসিসিআই’র সাবেক দু’বারের সভাপতি ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি, বানিজ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব একেএম আলী আহাদ খান, কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন।

এ ব্যপারে নাবিলা রহমান ক্যাপ ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড এর উদ্যোক্তা ইয়াকুব আলী বলেন, আমি ১৯৯৪ সালে আন্তর্জাতিক কেরাত প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে অংশগ্রহন করে প্রথম স্থান অধিকার করি। আমি চাইলে বড় কোন ইসলামিক প্রতিষ্ঠানে চাকুরি নিয়ে জীবন পার করে দিতে পারতাম। কিন্তু সে দিকে না গিয়ে টুপি বানানোর চিন্তা আমার মাথায় আসে। ৩টি মেশিন নিয়ে শুরু করে এখন আমার প্রতিষ্ঠানে ৫শ’ লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করেছি এবং মধ্যপ্রাচ্যের ৭টি দেশে সুনামের সাথে আমার টুপি রপ্তানী করা হচ্ছে।

পরিদর্শন শেষে সিমীত পরিসরে আলোচনা অনুষ্ঠানে সাধারণ শিক্ষা (বিসিএস) ক্যাডার মোঃ নাজিম উদ্দিনের সঞ্চালনায় ও নাবিলা কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক আলী আহসান খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ, কোম্পানীর পরিচালক (রপ্তানী) মাওঃ মোঃ ইকবাল হোসেনসহ অনেক উদ্যোক্তারা।

অন্যান্যদের মধ্যে আরোও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল কালাম আজাদ তমাল, জেলা পরিষদ সদস্য (সাবেক ভিপি) জাকির হোসেন, পূর্ব ধৈইর (পশ্চিম) ইউপি’র চেয়ারম্যান শরিফুল ইসলাম, সদর ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান আক্তার হোসেন, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাসান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক বিল্লাল হোসেন প্রমূখ।

পরিশেষে অতিথিবৃন্দকে কোম্পানীর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102