শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৪০ অপরাহ্ন

রাণীশংকৈলে মাটির ঢিবিতে মিলল কালো পাথরের একটি যুগল মূর্তি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ২২০ বার পাঠিত
হুমায়ুন কবির, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল বাচোর ইউনিয়নের মহেশপুর জে,এম,কে ইটভাটায় জমাকৃত মাটির ঢিবি থেকে একটি পাথরের খোদাই করা মূর্তি উদ্ধারের খবর পাওয়া গেছে। এটি কষ্টি পাথরের মূর্তি বলে ধারণা করা হচ্ছে।
গতকাল ১৩ মার্চ শনিবার রাত ৮ টায় এ উদ্ধারের ঘটনা ঘটে। উদ্ধারকৃত কষ্টি পাথরের মূর্তিটি প্রায় ৫ কেজি ৮০০ গ্রামে ওজনের এবং এটির দৈর্ঘ্য ১৪ ইঞ্চি প্রস্থ ৭:৩০ ইঞ্চি এবং একই স্থানে আর একটি মূর্তির ভাঙা অংশ পাওয়া গেয়ে যার দৈর্ঘ সাড়ে আট ইঞ্চি প্রস্ত সাড়ে তিন ইঞ্চি।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বাজে বাকসা নামক স্থানে একটি পুকুর খননের জন্য উটকল দিয়ে গর্ত করা হচ্ছে । আর সেই মাটি ঐ ভাটায় দেওয়া হচ্ছে । ইটভাটা শ্রমিকরা মাটির ঢিবি খুঁড়তেই মূর্তিটি দেখতে পায়। পরে স্থানীয় লোকজন ধারণা করেন এটি লক্ষী নারায়ন অথবা সীতা পার্বতীর কষ্টি পাথরের মূর্তি হতে পারে। পরে স্থানীয়রা ৯৯৯-এ ফোন করে বিষয়টি জানায়। খবর পেয়ে পুলিশ ও সহকারি কমিশনার (ভূমি) প্রীতম সাহা ঘটনাস্থল থেকে  মূর্তিটি উদ্ধার করে নিয়ে আসে।
এ ব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) প্রীতম সাহা জানান, উপজেলার মহেশপুর একটি ইট ভাটা থেকে কালো পাথরের যুগল মূর্তি ও একটি মূর্তির ছোট ভাঙা অংশ উদ্ধার করা হয়েছে। এগুলো আমরা জেলা প্রশাসকের  ট্রেজারিতে সংরক্ষণের জন্য প্রেরণ করছি।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102