শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৪০ অপরাহ্ন

র‍্যাব-৯ এর বিশেষ অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার-আল-ইসলাম” এর সক্রিয় সদস্য অস্ত্র, উগ্রবাদী বই ও লিফলেটসহ গ্রেফতার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ২০৫ বার পাঠিত
র‍্যাব-৯ এর বিশেষ অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার-আল-ইসলাম” এর সক্রিয় সদস্য অস্ত্র, উগ্রবাদী বই ও লিফলেটসহ গ্রেফতার
মো আমিন আহমেদ, সিলেট প্রতিনিধি:র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব ) বাংলাদেশে মানুষের কাছে একটি আস্থা ও বিশ্বাসের প্রতীক। অন্যান্য আইন শৃংখলা বাহিনীর মত র‍্যাবও তার উপর অর্পিত দায়িত্ব সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে পালন করে আসছে। বিভিন্ন সময় দেশের অভ্যন্তরে বিভিন্ন জঙ্গী সংগঠনের মূল হোতা ও তাদের সক্রিয় সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় এনে অভ্যন্তরীন শান্তি শৃঙ্খলা রক্ষায় এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে র‍্যাব।

সাম্প্রতিক সময়ে র‍্যাব-৯ এর আভিযানিক ও গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে পরিলক্ষিত হয় যে, নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার-আল-ইসলাম”এর লিফলেট বিতরণ সহ অন্যান্য কার্যক্রম চলমান রয়েছে। তারা সাধারণ মানুষের সাথে মিশে গিয়ে দেশের সার্বভৌমত্বের পরিপন্থি উগ্রপন্থী মতামত লিফলেট আকারে প্রকাশ এবং তা বিতরণ করা সহ তাদের জঙ্গীবাদের মতাদর্শ গোপনে প্রচার করে আসছে। তারা ধর্মীয় অপব্যাখ্যার মাধ্যমে যুব সমাজকে জঙ্গীবাদের দিকে অগ্রসর করানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এছাড়াও তারা নিজেদের সংগঠনকে আর্থিক ভাবে শক্তিশালী করার লক্ষ্যে নিয়মিত চাঁদা সংগ্রহ করে যাচ্ছে। এই সকল ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার লক্ষ্যে র‍্যাব-৯ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে  র‍্যাব-৯ এর একটি আভিযানিক দল  ০১/০৩/২০২১ খ্রিঃ ২৩.৫৫ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানাধীন লাউয়াছড়া পার্কের ০২ টি টিলার মধ্যবর্তী ফাঁকা জায়গায়  সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আনসার-আল-ইসলাম”এর কতিপয় সক্রিয় সদস্যরা অবস্থান করছে। গোয়েন্দা সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯ এর আভিযানিক দল অভিযান পরিচলানা করে ১। মোঃ কামরুজ্জামান লিটন(৩৬), পিতা- মোঃ উম্মত আলী মন্ডল, সাং- সাতবিলাকুল ছাড়া, থানা- শৈলকূপা, জেলা- ঝিনাইদহ কে একটি বিদেশী রিভলভার, বিপুল সংখ্যক আইন শৃংখলা বিরোধী লিফলেট ও উগ্রবাদী  বইসহ গ্রেফতার করে এবং অন্যান্য জঙ্গী সদস্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। তারা দেশের বর্তমান শাসন ব্যবস্থার পরিবর্তন ঘটিয়ে খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার-আল-ইসলাম” শক্তিশালী করার লক্ষ্যে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারীর বাহিরে থেকে নাশকতা মূলক পরিকল্পনা করার জন্য সমবেত হয়েছে এবং সে বিভিন্ন জেলা থেকে অর্থ সংগ্রহ ও কর্মী সংগ্রহের কাজ করে থাকে।
গ্রেফতারকৃত আসামীকে জিঞ্জাসাবাদে আরও অনেক গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর তথ্য পাওয়া গিয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102