শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:৫৩ পূর্বাহ্ন

লালমনিরহাটে মুজিববর্ষ উপলক্ষে ঘর পাচ্ছে ৯ শত ৭৮ পরিবার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৪১ বার পাঠিত
লালমনিরহাটে মুজিববর্ষ উপলক্ষে ঘর পাচ্ছে ৯ শত ৭৮ পরিবার
ঈশাত জামান মুন্না, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে পাঁচটি উপজেলার প্রথম পর্যায়ে ৯ শত ৭৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ ঘর পাচ্ছেন।
আজ ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবার কে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেছেন।
জেলা প্রশাসক মোঃ আবু জাফরের কাছ থেকে জানা যায়, এ জেলায় প্রথম পর্যায়ে ৪৯.৭২ একর জমিসহ পাকা ঘর পাচ্ছেন জেলার ৯৭৮টি ভুমিহীন পরিবার। জরিপের মাধ্যে সুবিধাভোগীদের তালিকা প্রনায়ন করা হয়েছে। জরিপ অনুযায়ী জেলায় ক ও খ শ্রেণিভুক্ত ভুমিহীন পরিবারের সংখ্যা ১২ হাজারের উপরে। এর মধ্যে ক শ্রেণিভুক্তি গৃহহীন ও ভুমিহীন পরিবার ৫ হাজার ৫১৮টি। এদের মধ্যে প্রথম পর্যায়ে ৯৭৮টি পরিবারের জন্য ৪৯.৭২ একর খাস জমিতে গৃহ নির্মাণ করে প্রস্তুত করা হয়েছে।
তিনি আরো জানান, গৃহগুলো নির্মানে ১৬কোটি ৭২ লক্ষ ৩৮হাজার টাকা ব্যায় হয়েছে। জেলার সদর উপজেলায় ১শত ৫০টি, আদিতমারী উপজেলায় ১শত ৩০টি, কালিগঞ্জ উপজেলায় ১শত ৫০টি, হাতীবান্ধা উপজেলায় ৪শত ২৫টি ও পাটগ্রাম উপজেলায় ১শত ৩০টি গৃহ নির্মান করা হয়েছে। নতুন ঘর ও পরিবার প্রতি দুই শতাংশ হারে জমির রেজিস্ট্রি কাগজ প্রধানমন্ত্রীর  উপহার হিসেবে দেয়া হচ্ছে।  প্রকৃতপক্ষে তারাই গৃহগুলো পাবেন যারা পাওয়ার যোগ্য, এক্ষেত্রে বিত্তবানদের নাম আসার কোন সুযোগ নেই।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102