শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৪৫ অপরাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি আবারো বাড়লো

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ২২৩ বার পাঠিত
শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি আবারো বাড়লো

শিক্ষা ডেস্কঃ চলমান মহামারি করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার কারনে শিক্ষা প্রতিষ্ঠানে পুনঃপুনঃ ছুটি ঘোষণা করা হচ্ছে। আবারো আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত কওমি ছাড়া দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়েছে।

আজ রবিবার (১৪ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ রবিবার পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ছিল। তবে করোনা পরিস্থিতি বিবেচনা করে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি বাড়ানো হলো।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। আর কয়েক ধাপে বাড়ানোর পর  ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ছিল। আজ আবার এই ছুটি বাড়ানো হল। তবে ছুটি চলাকালে অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান থাকবে।

উল্লেখ্য, করোনার কারণে এ বছর প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী, অষ্টমের সমাপনী ছাড়াও এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। জেএসসি ও এসএসসির ফলের ভিত্তিতে এইচএসসির ফল প্রকাশের সিদ্ধান্ত হলেও প্রাথমিকের অন্যান্য শ্রেণিগুলোয় পরীক্ষা ছাড়া পরবর্তী ক্লাসে তুলে দেওয়া হচ্ছে।আর মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত অ্যাসাইনমেন্ট দিয়ে মূল্যায়ন করা হচ্ছে শিক্ষার্থীদের।

অন্যদিকে, উচ্চশিক্ষা স্তরে স্বাস্থ্যবিধি মেনে অনার্স ও মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা নিতে অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

 

ডিজিটাল বাংলা নিউজ/ ডিআর / মোস্তাফিজুর রহমান

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102