বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩, ০৬:৫৪ অপরাহ্ন

১০ দফা দাবিতে সারাদেশে আজ বিএনপির গণ অবস্থান চলছে

মাহমুদা ইয়াসমিন
  • আপডেট টাইম: বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ১৯ বার পাঠিত
১০ দফা দাবিতে সারাদেশে আজ বিএনপির গণ অবস্থান চলছে

অনলাইন ডেস্কঃ সরকারের পদত্যাগ ও সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে আজ সারাদেশে গণ অবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি। এই দাবিতে সমর্থন দেয়া অন্য রাজনৈতিক দলগুলোও আন্দোলনের অংশ হিসেবে ওই কর্মসূচি পালন করবে বলে বলছেন নেতারা।

আজ বুধবার (১১ জানুয়ারি) সকাল ১০টা থেকে শুরু করে দুপুর ২টা পর্যন্ত ঢাকাসহ সব বিভাগীয় শহরে একযোগে ৪ ঘণ্টার এ কর্মসূচি পালন করবে বিএনপি এবং সমমনা ৫৩ রাজনৈতিক দল ও সংগঠন। এরমধ্যে রাজধানীর ৭ স্থানে গণঅবস্থান করবে দলগুলো।

বিএনপি জানায়, গত ১০ ডিসেম্বর ঢাকায় শেষ বিভাগীয় সমাবেশে সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি তুলে ধরেছিল তারা। সেই দাবিতে গত ৩০ ডিসেম্বর রাজধানীতে গণমিছিল কর্মসূচি থেকে ১১ জানুয়ারি সারাদেশে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত গণ-অবস্থান কর্মসূচির ঘোষণা দেয় দলটি।ঢাকার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কর্মসূচিতে অংশ নেবেন বিএনপি মহাসচিবসহ সিনিয়র নেতারা। এরপর গণঅবস্থান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে । দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানিয়েছেন বিএনপি নেতারা।

সড়ক অবরোধ ও জনদুর্ভোগ সৃষ্টি না করার শর্তে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলকে গণ–অবস্থান কর্মসূচির অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

এদিকে, ঢাকার গণ-অবস্থান কর্মসূচি ঘিরে পুলিশ সতর্ক ব্যবস্থা নিয়েছে। রাজধানীতে প্রবেশমুখে গতকাল মঙ্গলবার পুলিশের তল্লাশিচৌকি ছিল। বিরোধীদের এই কর্মসূচিকে ঘিরে আজ ক্ষমতাসীন আওয়ামী লীগও রাজধানীতে ‘সতর্ক পাহারায়’ থাকবে বলে জানিয়েছে দলটি।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102