সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:০৭ পূর্বাহ্ন

আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরিম

মাহমুদা ইয়াসমিন
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৬ বার পাঠিত
আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরিম

আন্তর্জাতিক ডেস্কঃ সৌদি সরকারের তত্ত্বাবধানে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম।গতকাল বুধবার (২১ সেপ্টেম্বর)  স্থানীয় সময় রাতে মক্কার পবিত্র মসজিদুল হারামে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

প্রতিযোগিতায় ১১১টি দেশের ১৫৩ জন হাফেজ কোরআন তেলওয়াতে অংশ নেন। এ সময় তৃতীয় স্থান অর্জন করা তাকরীমকে ১ লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার দেয়া হয়।

হাফেজ তাকরিম রাজধানীর মারকাযু ফয়জিল কোরআন আল ইসলামী, ঢাকা-এর কৃতি শিক্ষার্থী। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে গত ৯ সেপ্টেম্বর জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে তাকরিম ও ফয়জিল কোরআনের প্রধান শিক্ষক হাফেজ ক্বারী মাওলানা আব্দুল্লাহ আল মামুন।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও গুলশান সোসাইটি জামে মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম তাকরিমের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

সম্প্রতি লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৭ম স্থান অধিকার করেন হাফেজ সালেহ আহমাদ তাকরিম। বৈশ্বিক এই প্রতিযোগিতায় সর্বকনিষ্ঠ প্রতিযোগী হিসেবে বিশেষ সম্মাননা অর্জন করেন তিনি। গত ২২ মে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের তত্ত্বাবধানে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে লিবিয়ার বন্দরনগরী বেনগাজিতে অনুষ্ঠিত ১০ম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি নির্বাচিত হন তাকরিম।

এর আগে গত ৫ মার্চ তেহরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম স্থান অর্জন করেছিলেন বাংলাদেশের এই হাফেজ।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102