সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩২ পূর্বাহ্ন

জাঁকজমকপূর্ণ ও সফলভাবে সম্পন্ন হলো লন্ডনে ইউনিটি অব মৌলভীবাজার এর মিলন মেলা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ১১ বার পাঠিত
জাঁকজমকপূর্ণ ও সফলভাবে সম্পন্ন হলো লন্ডনে ইউনিটি অব মৌলভীবাজার এর মিলন মেলা

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি: লন্ডনে জাঁকজমকপূর্ণ ও সফলভাবে সম্পন্ন হলো ইউনিটি অব মৌলভীবাজার এর মিলন মেলা। সম্মেলনে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ ও একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এবং শমসেরনগর বিমানবন্দর চালুর জোর দাবি এসেছে। বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে মঙ্গলবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের রিজেন্ট লেইক ব্যাংকুইট হলে সমগ্র বৃটেন থেকে আগত বিপুল সংখ্যক লোকের উপস্থিতিতে ‘ইউনিটি অব মৌলভীবাজার’-এর সম্মেলন ২০২২ সফলভাবে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে বক্তাগন, মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ ও একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, শমসেরনগর বিমানবন্দর চালু সহ মৌলভীবাজার জেলার উন্নয়নে ১০ দফা দাবি বাস্তবায়নে বিশ্বময় মৌলভীবাজার জেলাবাসীকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার শপথ নেন। এছাড়াও সকল বক্তাগনই মৌলভীবাজারে একটি মেডিকেল কলেজ ও একটি পাবলিক বিশ্ববিদ্যালয় হচ্ছে না কেনো এমন প্রশ্ন উপস্থাপন করে বলেন যে, ঐতিহ্যবাহী মৌলভীবাজার জেলায় একটিও বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হয়নি বিষয়টি সত্যিই দূঃখজনক। মৌলভীবাজার জেলার উন্নয়নে করণীয় ঠিক করতে মন্ত্রী সহ ৪ এমপিকে এক টেবিলে বসার আহবান জানিয়ে বক্তারা আরও বলেন আপনারা একত্রে বসে একটা সিদ্ধান্ত গ্রহন করুন। মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা সহ মৌলভীবাজার জেলার ১০ দফা দাবীগুলো বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য সম্মেলনে উপস্থিত সকলের পক্ষ থেকে মৌলভীবাজারের সন্মানীত মন্ত্রী ও এমপিবৃন্দ ও জেলা প্রশাসক, জেলা পরিষদের চেয়ারম্যান ও সকল উপজেলা এবং পৌরসভা চেয়ারম্যানসহ দায়িত্বশীল সংশ্লিষ্ট সবাইকে এক টেবিলে বসে আলোচনা করে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য বিনীতভাবে অনুরোধ জানানো হয়।

সম্মেলনে উত্থাপিত মৌলভীবাজার জেলার ২৫ লক্ষ মানুষের ১০ দফা দাবী:

১। মৌলভীবাজারে একটি সরকারি মেডিকেল কলেজ দ্রুত চুড়ান্ত অনুমোদন সহ জেলা সদরে করোনা পরীক্ষার ল্যাব ( পিসিআর ল্যাব) আই.সি.ইউ ইউনিট এবং সেন্ট্রাল অক্সিজেন সিষ্টেম স্থাপন ও চালু করন।

২। শ্রীমঙ্গল-মৌলভীবাজার শহর-সিলেট নতুন রেল লাইন চালুর পরিকল্পনা গ্রহণ।

৩। মনু ও ধলাই নদীর বাঁধ পুন:নির্মাণ ও নদী খনন কাজ শুরু করা। মৌলভীবাজার শমসেরনগর সড়কের উন্নয়ন কাজ দ্রুত শেষ করা।

৪। মৌলভীবাজারে ইকোপার্ক বাস্তবায়ন ও মনু নদীর উপর নতুন আরেকটি সেতু নির্মাণ করা

৫। মৌলভীবাজার জেলার প্রধান সড়কগুলোকে চার লেনে উন্নীতকরণ।

৬। মৌলভীবাজার জেলায় একটি ল’ কলেজ/কারিগরী/পাবলিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন।

৭। শমশেরনগর বিমানবন্দরে অন্তত সাপ্তাহিক ফ্লাইট চালু।

৮। মৌলভীবাজার জেলার হাওরগুলোতে হাওরের উন্নয়ন মহাপরিকল্পনা বাস্তবায়ন।

৯। মৌলভীবাজার জেলা স্টেডিয়ামকে আধুনিকরণ ও সংস্কারকাজ সম্পাদন করা।

১০। মৌলভীবাজার জেলাকে পর্যটন জেলা ঘোষনা করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা এবং মৌলভীবাজার সাবিয়া এবং বলিয়ারভাগ গ্রামের পৌরসভা ২ টি খেয়াঘাটে একটি ব্রীজ নির্মাণ।

ঐক্যের বন্ধন ম্যাগাজিনের মোড়ক উন্মোচন, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতের খাবারের পর কাউন্সিল অধিবেশনের মাধ্যমে আগামী দু’বছর এর জন্য সৈয়দ শামীম ইসলামকে সভাপতি, শফিকুর রহমানকে সাধারন সম্পাদক, আমজাদ হোসেন সানিকে ট্রেজারার ও মোহাম্মদ রাসেল খাঁনকে সাংগঠনিক সম্পাদক করে নতুন কমিটির নাম ঘোষণা করেন উপদেষ্টা আব্দুল আহাদ চৌধুরী।

মহিলা সম্পাদক হেলেন ইসলাম ও সাংস্কৃতিক সম্পাদক শিবলু রহমান এর পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে জনপ্রিয় শিল্পী শতাব্দী রায়, সাজেদা কামাল শেফালী, সোহেল ইসলাম, শিবলু রহমান, সাঈদা লাভলী চৌধুরী, মুজিবুর রহমান জসিম, অনু দেব, অসিত দে, সহ বৃটেনের জনপ্রিয় শিল্পীরা সংগীত পরিবেশন করে সম্মেলনকে প্রাণবন্ত করে তুলেন।

কবিতা আবৃত্তি করেন কবি আসমা মতিন ও আব্দুর রব, যন্ত্র সংগীত ও সাউন্ড ব্যাবস্থাপনায় ছিলেন অমিত দে, তানিম আহমেদ ও শামসুল জাকী স্বপন।

বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর এর সভাপতিত্বে এবং ফাউন্ডার্স সেক্রেটারি কামরুজ্জমান খাঁন কমরু ও ফাউন্ডার্স জয়েন্ট সেক্রেটারি এম লিটন চৌধুরীর যৌথ পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলওয়াত করেন মাহফুজ আহমেদ।

প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাই কমিশনের মিনিষ্টার ফর পলিটিক্যাল জাহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে কেমডেনের মেয়র নাসিম আলী, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব জালাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা এম এ মান্নান, কমিউনিটি লিডার আব্দুল আহাদ চৌধুরী, ইউকে বিসিএর প্রেসিডেন্ট এম এ মুনিম, টাওয়ার হ্যামলেটেস এর সাবেক স্পীকার আহবাব হোসেন, বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এর প্রেসিডেন্ট সাইদুর রহমান রেনু, ট্রেজারার আতাউর রহমান কুটি, বিসিএর সাবেক সেক্রেটারি অলি খাঁন, ট্রেজারার সাইদুর রহমান বিপুল, প্রাউড টু বি সিলেটি ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকের সভাপতি হারুনুর রশিদ, ইউনিটি অব মৌলভীবাজার এর ফাউন্ডার্স প্রেসিডেন্ট আব্দুল মালিক, কাউন্সিলার মুজিবুর রহমান জসিম, কাউন্সিলার জ্যোৎস্না ইসলাম, কাউন্সিলার রিতা বেগম, কাউন্সিলার সাম ইসলাম, কাউন্সিলার রহিমা রহমান, কাউন্সিলার মুহিব চৌধুরী, কাউন্সিলার সাইদা লাভলী চৌধুরী, উপদেষ্টা মাসুদ আহমদ, উপদেষ্টা আব্দুল জলিল আসদ্দর, সাবেক ছাত্রনেতা আলকাস আহমদ, সাবেক ছাত্রনেতা আহমেদ হাসান, উপদেষ্টা রুহুল আমিন রুহেল, উপদেষ্টা শেখ সালামত তালুকদার, আফজাল মোহিত, মুহিবুর রহমান খসরু ও মোশাহিদ আহমদসহ বৃটেনের বিভিন্ন শহরের কাউন্সিলার ও মৌলভীবাজার জেলার বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দ শামীম ইসলাম, শফিকুর রহমান, শামীম চৌধুরী, শেখ আব্দুল রউফ তালুকদার, আমজাদ হোসেন সানী, আমিনুর রহমান কাবিদ, রাঁধা কান্ত ধর, শেখ জাহেদ জসিম, শাহাজান সিরাজ, তপু তোফায়েল খাঁন, শাহ শাফি কাদির, হেলেন ইসলাম, সৈয়দ আখলাকুল আম্বিয়া রাবেল, মো: মুহিবুর রহমান মুহিব, আমিনুর রহমান চৌধুরী, মাহফুজ আহমেদ, সাদিকুর রহমান, সৈয়দ রুয়েজ আহমেদ, মাহবুবুর রহমান শিবলু, সাইফুল হক খালেদ, তাজুল ইসলাম, আতিক লাকী আজিজুর রহমান মুন, মোহাম্মদ শামীম, আনোয়ার মিয়া, মনসুর চৌধুরী, সোহেল আহমদ, জুবের আহমদ, মো: মুহিবুর রহমান, জুবেল আহমদ বেলাল, রিংকু আহমদ, সৈয়দ সোয়েব আহমেদ, নিয়ামত খাঁন, সৈয়দ শাফিউল আহমেদ, শাহ গোলাম কিবরিয়া, বদর উদ্দিন চৌধুরী বাবর, দেওয়ান মসকুর আহমেদ চৌধুরী টুটুল, আকতারুজ্জামান খাঁন জাকির, শাহজাহান তালুকদার শাওন, মোঃ ফজলু মিয়া, জুয়েল খাঁন, বুলু আহমদ, আতিক রহমান, বেলাল আহমদ(সুহেল), ইউনুছ আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

এই ধারাবাহিকতায় মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটস্অ্যাপ গ্রুপ ও মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের পক্ষ থেকে ইতিমধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বরাবরে জেলার বিভিন্ন দাবী দাওয়া নিয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এই সব দাবীতে দেশে বিদেশে সভাসমাবেশ সেমিনার, গোলটেবিল বৈঠক হয়েছে। এই যৌক্তিক দাবিগুলো আজো অব্দি আলোর মুখ দেখতে পারছে না। এটা জেলাবাসীর জন্য অবশ্যই দূঃখজনক।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102