সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৯ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে বিএনপি এবং আ.লীগের পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ১৭ বার পাঠিত
ঠাকুরগাঁওয়ে বিএনপি এবং আ.লীগের পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় বিএনপি এবং আ.লীগ একই সময়ে একই স্থানে দলীয় সভার কর্মসূচি ডাকায় গতকাল রবিবার ২৮ আগস্ট সকালে ১৪৪ ধারা জারী করেন উপজেলা প্রশাসন। এরই প্রতিবাদে বিকালে সংবাদ সম্মেলন করেন পীরগঞ্জ উপজেলা বিএনপি। এ নিয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেন পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন ঠাকুরগাও-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও উপজেলা বিএনপি’র সভাপতি জাহিদুর রহমান।

তিনি দাবী করেন, জ্বালানী তেল, সার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিএনপি’র পূর্বঘোষিত কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পীরগঞ্জে তা শান্তিপূর্নভাবে পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়। গত ২১ আগষ্ট বিষয়টি পুলিশ সুপারকে লিখিতভাবে জানানো হয়। কোন কিছু না জাইনয়েই সমাবেশ শুরু আগ মুহুর্তে আকস্মিক ভাবে প্রশাসনের ১৪৪ ধারা জারী করার হটকারী সিদ্ধান্তে দলীয় নেতা-কর্মীদের মধ্যে ক্ষেভের সঞ্চার হয়েছে এবং প্রশাসনের প্রতি সাধারণ মানুষের বিরুপ ও নেতিবাচক ধারণার সৃষ্টি করেছে। তারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ সময় উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম জিয়া, পৌর বিএনপি’র সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা সহ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
অপরদিকে সারাদেশে বিএনপি’র নৈরাজ্য সৃষ্টি ও শান্তিপ্রিয় পীরগঞ্জবাসীর দুর্ভোগ সৃষ্টির প্রতিবাদে বরিবার বিকালে দলীয় কার্যালয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন উপজেলা আওয়ামীলীগ।
এ সময় তারা বলেন, বিএনপি সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করে চলছে। দলীয় কর্মসূচীর নামে শান্তিপ্রিয় পীরগঞ্জ বাসীকে চরম দুর্ভোগে ফেলেছে। এর জন্য বিএনপি’র সকল নৈরাজ্যপূর্ন কর্মসূচী রাজপথেই রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে। এসময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি ইমদাদুল হক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব সহ দলের অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম জানান রবিবার পীরগঞ্জ পৌর শহরে একই স্থানে ও একই সময়ে বিএনপি এবং আওয়ামীলীগ তাদের নিজ নিজ কর্মসূচি পালনে অনড় থাকায় আইনশৃঙ্খলা ও জনগণের নিরাপত্তার স্বার্থে পৌর এলাকার পূর্ব চৌরাস্তা,পশ্চিম চৌরাস্তা ও মুন্সিপাড়া মাইক্রোস্ট্যান্ডসহ আশেপাশের এলাকায় এদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত ফৌজাদারী কার্যবিধির ১৪৪ ধারা জারী করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহরিয়ার নজির বলেন,উভয় দলের কর্মসূচী অব্যাহত থাকলে পৌর এলকার বিভিন্ন মোড়ে যান চলাচলের বিঘ্ন  সৃষ্টিসহ গাড়ী ভাংচুর, ব্যক্তিগত ও সরকারি সম্পত্তির ক্ষতিসাধন এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিঘ্ন হওয়ার সমূহ সম্ভাবনা ছিল। কারো প্ররোচনায় নয়-আইনশৃঙ্খলা ও জনগণের নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারী করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102