শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০১:১৭ পূর্বাহ্ন

নওগাঁয় রাজনৈতিক দলে ৩৩ শতাংশ নারী নেতৃত্ব নিশ্চিত করার দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ৩৭ বার পাঠিত
নওগাঁয় রাজনৈতিক দলে ৩৩ শতাংশ নারী নেতৃত্ব নিশ্চিত করার দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

কামাল উদ্দিন টগর, নওগাঁ প্রতিনিধি: রাজনৈতিক দলের সব পর্যায়ে ৩৩ শতাংশ নারী নেতৃত্ব নিশ্চিত করাসহ সাত দফা দাবীতে নওগাঁয় সংবাদ সম্মেলন করেছে অপরাজিতা নেটওয়ার্ক ও নারী উন্নয়ন ফোরাম। গণ প্রতিনিধিত্ব আদেশ (আরপিও) এর নির্দেশনা অনুসারে রাজনৈতিক দলের সব পর্যায়ে আগামী ২০২৫ সালের মধ্যে এই দাবীসমূহ নিশ্চিত করার দাবী জানানো হয়েছে।

নওগাঁ জেলা প্রেস ক্লাব মিলনায়তনে মঙ্গলবার দুপুর ১২টায় এসব দাবি উপস্থাপন করেন নারী সংগঠন সমূহের নেতৃবৃন্দ। খান ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন নওগাঁ জেলা অপরাজিতা নেটওয়ার্কের সদস্য ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহনাজ আক্তার নাইস।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে রাজনৈতিক দলসমূহে ৩৩ শতাংশ নারী প্রতিনিধিত্ব নিশ্চিত করার ব্যপারে ২০২০ সাল সময়সীমা বেঁধে দেয়া হয়েছিল। ইতিমধ্যে সে সময়সীমা অতিক্রম করেছে। তাই এই সময়সীমা আগামী ২০২৫ সাল পর্যন্ত নতুন সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। তাঁরা আরও বলেছেন আগামী ২০২৫ সালের মধ্যে সকল রাজনৈতিক দলের সকল কমিটিতে এক তৃতীয়াংশ অর্থাৎ ৩৩ শতাংশ নারী প্রতিনিধিত্ব নিশ্চিত করে বিশেষ করে সম্পাদক মন্ডলীতে যে কোন একটি গুরুত্বপূর্ন পদে নারী সদস্য অন্তর্ভূক্ত করতে হবে।

সংবাদ সম্মেলনে ৭ দফা দাবী সম্বলিত লিখিত বক্তব্য পাঠ করেন নওগাঁ জেলা অপরাজিত নেটওয়ার্ক ও নারী উন্নয়ন ফোরামের সদস্য মরিয়ম আক্তার। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অপরাজিতা নারী নেটওয়ার্কের সদস্য দেওয়ান শাহিনা আক্তার, মোছাঃ মর্জিনা বেগম, মোছাঃ সুরাইয়া, মোছাঃ মর্জিনা বেগম (রানীনগর), মোছাঃ রোজিনা বানু, মোছাঃ হিরা এবং মোছা: শাহনাজ।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102