শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:৪৯ অপরাহ্ন

মাত্র ১০ বছর বয়সেই মারা গেলো ভারতের ‘চেলো শো’ ছবির শিশু শিল্পী রাহুল

মাহমুদা ইয়াসমিন
  • আপডেট টাইম: বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ৬২ বার পাঠিত
মাত্র ১০ বছর বয়সেই মারা গেলো ভারতের ‘চেলো শো’ ছবির শিশু শিল্পী রাহুল

বিনোদন ডেস্কঃ আসছে ১৪ অক্টোবর মুক্তি পাওয়ার কথা গুজরাটি ভাষায় তৈরী ‘চেলো শো’ বা ‘লাস্ট ফিল্ম শো’। কিন্তু সেই দিনটি আর দেখা হলো না ছবিটির শিশুশিল্পী রাহুল কোলীর। মাত্র ১০ বছর বয়সেই মারা গেলো ভারতের ‘চেলো শো’ ছবির শিশু শিল্পী রাহুল।

জানা গেছে, লিউকেমিয়া বা রক্তকণিকার ক্যানসারে আক্রান্ত হয়েছিল রাহুল। সম্প্রতি প্রবল জ্বর হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরপর তিনবার রক্তবমি করে রাহুল। এরপরই মারা যায় এই শিশু শিল্পী। কিছুদিন আগেই তার ক্যানসার ধরা পড়ে। রোগ জানার প্রায় সাথে সাথেই মৃত্যু হলো রাহুলের।

সিনেমাটিতে অভিনয় করা ছয় জন শিশুর মধ্যে অন্যতম রাহুল। ছবির মূল চরিত্র সময়ের ঘনিষ্ঠ বন্ধুর ভূমিকায় এ ছবিতে দেখা যাবে তাকে। রাহুলের বাবা পেশায় একজন অটোরিকশা চালক। ছেলের এমন মৃত্যুতে ভেঙে পড়েছেন তিনি। গণমাধ্যমে তিনি বলেন, ছবি মুক্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিল রাহুল। কিন্তু হঠাৎই সব এলোমেলো হয়ে গেলো। ছেলের স্মৃতি আছে এই ছবিতেই। তার শেষকৃত্য সেরে পরিবারের সবাই মিলে ওর সিনেমা দেখতে যাবো।

পরিচালক পান নলিনের নিজের অভিজ্ঞতা থেকেই গড়ে ওঠা এই সিনেমার বিষয়বস্তু। গুজরাটের গ্রামে বাল্যকাল কেটেছে পরিচালকের। সেই স্মৃতিই তিনি পর্দায় ফিরিয়ে এনেছেন ‘লাস্ট ফিল্ম শো’র মাধ্যমে।

তবে তার সঙ্গে জুড়ে গিয়েছে আরও কয়েকটি জিনিস। কীভাবে ডিজিটাল মাধ্যম আসার পরে সেলুলয়েড আস্তে আস্তে হারিয়ে গিয়েছে। এবং তার মধ্যেও কীভাবে একজন সেলুলয়েডের প্রেমে পড়েছে, তা নিয়েই এই ছবির গল্প। ‘লাস্ট ফিল্ম শো’ নামের মধ্যে দিয়ে পরিচালক নাকি ধরতে চেয়েছেন একটি যুগের শেষ এবং আর একটি যুগের শুরুর সময়টা।

এর আগে, গত বছর ‘লাস্ট ফিল্ম শো’ ছবিটি ৬৬ তম ভ্যালাডোলিড আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গোল্ডেন স্পাইক জিতেছে। আসন্ন ৯৫তম অস্কারে সেরা বিদেশি ভাষার ছবি হিসেবে ভারত থেকে পাঠানো হয়েছে এই ছবি।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102