সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:৩৮ অপরাহ্ন

আইপিএলের সর্বোচ্চ ভিত্তিমূল্যের ১১ জনের একজন হলেন সাকিব

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ২১৫ বার পাঠিত
আইপিএলের সর্বোচ্চ ভিত্তিমূল্যের ১১ জনের একজন হলেন সাকিব

স্পোর্টস ডেস্কঃ সাকিব আল হাসান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গেল ১৩তম আসরে নিষেধাজ্ঞায় থাকায় খেলতে না পারলেও তাকে নিয়ে আগ্রহের কোন ঘাটতি হয়নি। বরং এবারের আইপিএলের ১৪তম আসরের নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্যের ১১ জনের একজন হলেন সাকিব আল হাসান।

এবারের ১৪তম আসরের নিলামে তারকার ক্রিকেটারদের সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি যা বাংলাদেশী টাকায় ২ কোটি ৩২ লাখ ৮০ হাজার টাকার কিছু বেশী। বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় এ টুর্নামেন্টের নিলাম অনুষ্ঠিত হবে চেন্নাইয়ে ১৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার)।

আইপিএলের ১৪তম আসরের নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় রয়েছেন মোট ১১ জন। তারা হলেন- সাকিব আল হাসান, কেদার যাদব, হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মঈন আলী, স্যাম বিলিংস, লিয়াম প্লাংকেট, জেসন রয়, মার্ক উড এবং কলিন ইনগ্রাম।

এবারের এই লিগে ৪ ফেব্রুয়ারির মধ্যে নিবন্ধন করেছেন ১০৯৭ জন খেলোয়াড়। যাদের মধ্যে ভারতের ৮১৪ জন এবং বাকী ২৮২ জন বিদেশি। বিদেশি খেলোয়াড়দের তালিকায় সবচেয়ে বেশি আছে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়, যা সংখ্যায় ৫৬ জন। সাকিবসহ বাংলাদেশ থেকে ৫ জন খেলোয়াড় আইপিএল নিবন্ধন করেছেন।

উল্লেখ্য, এ পর্যন্ত আইপিএলের ৮টি আসরে খেলেছেন সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৬ বার ও সানরাইজার্স হায়দারাবাদের হয়ে ২ বার খেলেছেন। টুর্নামেন্টের ৬৩ ম্যাচে ব্যাট হাতে ২১ দশমিক ৩১ গড়ে ৭৪৬ রান এবং বল হাতে ৫৯ উইকেট শিকার করেছেন সাকিব।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102