সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:০৮ অপরাহ্ন

আরব আমিরাতের নতুন দুই ভিসা চালু

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ২৩৯ বার পাঠিত
আরব আমিরাতের নতুন দুই ভিসা চালু

আন্তর্জাতিক ডেস্কঃ এবারে মধ্যপ্রাচ্যের দেশ আরব আমিরাত পর্যটক সংখ্যা বাড়াতে নতুন দুইটি ভিসা প্রণয়ন করেছে। এগুলো হলো রিমোট ওয়ার্ক ভিসা ও মাল্টিপল এনট্রি ট্যুরিস্ট ভিসা। গেল রোববার সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও ভাইস প্রেসিডেন্ট এবং দেশটির রাজধানী দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এক টুইটবার্তায় এসব তথ্য জানিয়েছেন।

শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম বলেন, রিমোট ওয়ার্ক ভিসার মেয়াদ হবে এক বছর। আর রিমোট ওয়ার্ক ভিসার আওতায় পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে বিদেশি কর্মীরা আমিরাতে প্রতিষ্ঠানগুলোতে কাজ করতে পারবেন। তবে আমিরাতের কোনো প্রতিষ্ঠানে চাকরি করতে হলে এখানে আসতে হবে। এ ভিসার মাধ্যমে সেই বাধ্যবাধকতা শিথিল করা হলো।

যেসব নাগরিকরা আমিরাতে পর্যটনের উদ্দেশ্যে আসতে চান, তাদেরকে মাল্টিপল এনট্রি ট্যুরিস্ট ভিসা দেওয়া হবে। এই ভিসার মেয়াদ হবে পাঁচ বছর।

অন্যদিকে, চলতি বছর জানুয়ারি থেকে পর্যটকদের এক বছরের মাল্টিপল ভিসা দেওয়া শুরু করেছিল আমিরাত। রোববারের সিদ্ধান্ত অনুযায়ী তা বাড়িয়ে ৫ বছর করা হয়েছে।

এক টুইটবার্তায় সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও ভাইস প্রেসিডেন্ট বলেছেন, ‘অদূর ভবিষ্যতে বিশ্বের অর্থনৈতিক রাজধানী হবে সংযুক্ত আরব আমিরাত। আমরা সেই লক্ষ্য নিয়ে এগোচ্ছি।’ সুত্রঃ আল-এরাবিয়া। 

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102