সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:০৮ অপরাহ্ন

আলোয় আলো’ প্রকল্পের ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উদযাপন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ১৯১ বার পাঠিত
আলোয় আলো’ প্রকল্পের ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উদযাপন
তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধিঃ গতকাল ৮ই মার্চ  শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এর আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উদযাপন করা হয়। সহযোগী সংগঠন হিসেবে ব্রেকিং দ্য সাইলেন্স ‘আলোয় আলো’ প্রকল্প নারী দিবসের লোগো সম্বলিত ফটোবুথ, বিভিন্ন বানী, ফেস্টুন, প্ল্যাকার্ডসহ অন্যান্য সামগ্রী নিয়ে অনুষ্ঠানে অংশগ্রহন করে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব নজরুল ইসলাম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ডঃ মোঃ আব্দুস শহীদ এম পি।
বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ভূমি মো. নেসার উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিদা আক্তার, থানার পুলিশ পরিদর্শক অপারেশন নয়ন কারকুন সহ বিভিন্ন পর্যায়ের উন্নয়ন কর্মকর্তা, নারী উদ্যোক্তা, স্কুল শিক্ষিকা, নারী নেত্রী, আলোয় আলো প্রকল্পের বিভিন্ন চা বাগানের কিশোরী ক্লাব এবং যুব ফোরামের সদস্য এবং ইসিডি ফ্যাসিলিটেটর, ডে কেয়ার সেন্টার ফ্যাসিলিটেটর উপস্থিত ছিলেন। ব্রেকিং দ্য সাইলেন্স আলোয় আলো প্রকল্প অফিসের পক্ষে উপস্থিত ছিলেন, প্রোজেক্ট কোওর্ডিনেটর চাঁদনী রায়, প্রোজেক্ট অফিসার সাইফুর রহমান এবং রুবাইয়াৎ ফেরদৌস।
প্রধান অতিথির বক্তব্যে মাননীয় এমপি মহোদয় নারী শিক্ষার গুরুত্ব এবং বাংলাদেশে নারীর ক্ষমতায়ন নিয়ে বিভিন্ন ইতিবাচক অভিজ্ঞতা তুলে ধরেন। তিনি আরো বলেন যে, বিশ্ব দরবারে উন্নত দেশ হিসেবে মাথা তুলে দাঁড়াতে নারী পুরুষের কাজের সমতা বিধানের কোন বিকল্প নেই। সভাপতির বক্তব্যে ইউএনও মহোদয় সমাজের প্রতিটি স্তরে নারী ক্ষমতায়নের বিষয়ে গুরুত্ব আরোপ করেন। নারীদের অবৈতনিক শিক্ষা এবং উপবৃত্তির পাশাপাশি বিভিন্ন কিশোরী ক্লাব গঠনের মাধ্যমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কিশোরীদের জীবনদক্ষতা এবং কর্মমুখী শিক্ষার মাধ্যমে তাদের আত্মোন্নয়নের উপর জোরদার গুরুত্ব আরোপ করেন।
এছাড়াও তিনি শ্রীমঙ্গলের স্কুল, কলেজ, উন্নয়ন সংগঠন এবং গণমাধ্যম কর্মীদের যার যার অবস্থানে থেকে লিঙ্গসমতা ও নারীর ক্ষমতায়নের জন্য কার্যকর পদক্ষেপ গ্রহনের আহ্বান জানান। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বেলা ৫ ঘটিকায় অনুষ্ঠানটি সমাপ্ত হয়।
উল্লেখ্য চাইল্ডফাণ্ড কোরিয়ার অর্থায়নে এবং এডুকো বাংলাদেশের সার্বিক সহযোগীতায় ৪টি বেসরকারি প্রতিষ্ঠান ব্রেকিং দ্য সাইলেন্স, আইডিয়া, এমসিডা এবং প্রচেষ্টা ২০১৯ সাল থেকে শ্রীমঙ্গল এবং কমলগঞ্জের ৩০টি চা বাগান এবং হাওড় অঞ্চলের শিশু, কিশোর-কিশোরী এবং নারীদের জীবনমান উন্নয়নে কাজ করেছে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102