শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০১:৩৬ অপরাহ্ন

আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে: তদন্ত প্রতিবেদন (পিবিআই)

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ১৭৯ বার পাঠিত
আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে: তদন্ত প্রতিবেদন (পিবিআই)

সিএনবিডি ডেস্কঃ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদনে হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে এমন চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। প্রতিবেদনে হেফাজতের বর্তমান আমির জুনায়েদ বাবুনগরী, যুগ্ম সম্পাদক নাসির উদ্দীন মুনিরসহ ৪৩ জনের নাম উল্লেখ করে অভিযুক্ত করা হয়েছে।

গতকাল সোমবার (১২ এপ্রিল) চট্টগ্রাম জুডিশিয়াল তৃতীয় জজ আদালতে এ প্রতিবেদন দাখিল করেছে পিবিআই। আদালতে প্রতিবেদন জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নাজমুল হোসেন। মানুষ হত্যার দায়ে দণ্ডবিধির ৩০৪ ধারায় প্রতিবেদনটি দেওয়া হয়েছে।

পিবিআই প্রতিবেদনে বলা হয়েছে, অভিযুক্তরা আল্লামা শফীকে প্রাথমিক চিকিৎসা দেয়নি ও উন্নত চিকিৎসা দিতে কালক্ষেপণ করেছে। তাকে হাসপাতালে নেওয়ার চেষ্টা করা হলে মামলার ১নং আসামি নাছির উদ্দিন মুনির বলেন, বুড়া ভং ধরেছে, শালার মৃত্যু নাই। বুড়াকে হাসপাতালে নিতে হলে আমিরের অনুমতি লাগবে। আমিরের অনুমতি ছাড়া এখান থেকে কেউ বের হতে পারবে না।

উল্লেখ্য, হাটহাজারীর আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসা দীর্ঘদিনের মহাপরিচালক আহমদ শফী গত ১৮ সেপ্টেম্বর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুর আগের দিন মাদরাসায় তুমুল হট্টগোলের মধ্যে মহাপরিচালকের পদ ছাড়তে বাধ্য হন তিনি।

পরে গত ১৭ ডিসেম্বর শফীর শ্যালক মো. মইন উদ্দিন চট্টগ্রামের আদালতে ৩৬ জনকে আসামি করে মামলা করেন। এতে বলা হয়, আহমদ শফীকে ‘মানসিক নির্যাতন করে’পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102