শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০১:১৪ পূর্বাহ্ন

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৬৭, আহত ৮ শতাধিক

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ২১০ বার পাঠিত
ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৬৭, আহত ৮ শতাধিক

আন্তর্জাতিক ডেস্কঃ ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা ক্রমেই বাড়ছে। দেশটিতে  আঘাত হানা শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৬৭ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছেন ৮ শতাধিক মানুষ। এছাড়া এখনও নিখোঁজ রয়েছেন আরও অনেকে।

শুক্রবার দেশটির সুলাওসি দ্বীপে ৬ দশমিক ২ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। দেশটির মাজেনা শহর থেকে মাত্র ৬ কিলোমিটার উত্তর-পূর্বে ভূ-পৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে ছিল এই ভূমিকম্পের কেন্দ্রস্থল।

 

৭ সেকেন্ড স্থায়ী এ ভূমিকম্পে বহু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। আতঙ্কিত মানুষ বেরিয়ে এসে খোলা জায়গায় অবস্থান নেয়। ওই ভূমিকম্প এবং পরাঘাতে কয়েক জায়গায় ভূমিধস হয়েছে, বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে বিভিন্ন এলাকায়, সেতু ক্ষত্রিগ্রস্ত হওয়ায় সড়ক যোগাযোগ ব্যাহত হচ্ছে। অন্তত ৬০টি ভবন এ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হয়েছে, যার মধ্যে দুটি হোটেল, প্রাদেশিক গভর্নরের কার্যালয় এবং একটি মল রয়েছে।

ইন্দোনেশিয়ার ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান জান জিলফান্ড সিএনএনকে বলেছেন, নিহত এবং নিখোঁজ লোকের সংখ্যা আরও বাড়তে পারে।

প্রতিবেদনে বলা হয়েছে, মামুজুতে ৩৪ জন লোকের মৃত্যু হয়েছে এবং মাজেনায় আরও ৮ জন মারা গেছে। এছাড়া মাজেনাতে অন্তত ৬৩৭ জন আহত হয়েছে এবং ১৫ হাজার লোককে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। সেইসঙ্গে এই অঞ্চলে ৩০০ বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

উদ্ধারকর্মীরা জানিয়েছে, এখনো অনেক লোক ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102
CNBD.TV