শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৫১ অপরাহ্ন

ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ১১, আহত ১৮

মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ২২৩ বার পাঠিত
ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ১১, আহত ১৮

আন্তর্জাতিক ডেস্কঃ ইন্দোনেশিয়ার পশ্চিমাঞ্চলে ভারি বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসে ১১ জন নিহত ও ১৮ জন আহত হয়েছেন। আজ রবিবার ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বোর্ড (বিএনপিবি) এ খবর জানিয়েছে। খবর রয়টার্সের।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনার মুখপাত্র রাদিত্য জাতি জানিয়েছেন, প্রবল বর্ষণে পশ্চিমা জাভা প্রদেশের সুমাডাং জেলার সিহানজং গ্রামে বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে ভূমিধস হয়। এতে বেশ কয়েকজন মারা গেছেন। আটকেপড়াদের উদ্ধারে নেমেছে দমকল বাহিনী।

ভূমিধসের কারণে স্থানীয় একটি সেতু ও সড়ক বন্ধ হয়ে গেছে। যান চলাচল বন্ধে হওয়ায় দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। ইতিমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ভারী যন্ত্রপাতি নিয়ে অপসারণের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মৌসুমি বৃষ্টিতে গত কয়েক দিন ধরে বেহাল অবস্থা ইন্দোনেশিয়ার। সম্প্রতি বেশ কয়েকটি ভূমিধসের ঘটনা ঘটেছে। ১৭ হাজার দ্বীপ নিয়ে গঠিত দেশটিতে বহু মানুষ পাহাড় ও নদীর আশপাশে বসবাস করেন।

এদিকে শনিবার দুর্যোগপূর্ণ আবহওয়ায় ৬২ যাত্রী নিয়ে একটি অভ্যন্তরীণ বিমান জাভা সাগরে বিধ্বস্ত হয়েছে। নিখোঁজদের সন্ধানে চলছে অভিযান। এর মধ্যে ভূমিধসে হতাহতের ঘটনায় শোকের মাত্রা আরো বেড়েছে।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় ঘন ঘন বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটে, বিশেষভাবে নভেম্বর থেকে মার্চ পর্যন্ত বর্ষাকাল চলাকালে এ ধরণের ঘটনা ঘটে। ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ১১, আহত ১৮

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102