বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৬ অপরাহ্ন

ইসরায়েলি বিমান হামলায় ৭ সিরীয় সেনাসহ নিহত ২৩

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ২২৫ বার পাঠিত
ইসরায়েলি বিমান হামলায় ৭ সিরীয় সেনাসহ নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্কঃ ইসরায়েলের বিমান হামলায় ৭ সিরীয় সেনাসদস্য এবং ১৬ মিলিশিয়া যোদ্ধা নিহত হয়েছে। সিরিয়ার পূর্বাঞ্চলে অস্ত্র গুদাম এবং সামরিক অবস্থান লক্ষ্য করে এই হামলা চালানো হয়। ২০১৮ সালের পর এটি সবচেয়ে ভয়াবহ হামলা বলে বুধবার জানিয়েছে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস। খবর আল জাজিরার।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, একাধিক এলাকা টার্গেট করে ১৮টির বেশি হামলা চালিয়েছে ইসরায়েলের বিমানবাহিনী। পূর্বাঞ্চলীয় শহর দেইর আজ জোর থেকে শুরু করে সিরিয়া-ইরাক সীমান্তবর্তী আল-বুকামাল মরুভূমি পর্যন্ত এলাকায় এই হামলা চালানো হয়।

ব্রিটেনভিত্তিক এই পর্যবেক্ষক গ্রুপটি জানিয়েছে, এসব হামলায় সাতজন সিরিয়ান সেনা এবং ১৬ জন অ-সিরীয় মিলিশিয়া যোদ্ধা নিহত হয়েছে। তবে ওই মিলিশিয়াদের জাতীয়তা সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

সংস্থাটি জানিয়েছে, ওই অঞ্চলে লেবাননের হিজবুল্লাহ আন্দোলন এবং ইরানপন্থী ফাতিমিড ব্রিগেডে আফগান যোদ্ধারা সক্রিয়। এসব হামলায় ২৮ জন সেনা এবং মিলিশিয়াও আহত হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।হামলার বিষয়ে ইসরায়েলের সেনাবাহিনী তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেনি।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা ওই হামলার খবর প্রকাশ করেছে। তবে বিস্তারিত কিছু জানায়নি।

সেনাবাহিনীর একটি সূত্রের বরাত দিয়ে সানা জানায়, দেইর ইজ্জর শহর এবং আল বুকামাল অঞ্চলে রাত ১টা ১০ মিনিটে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি শত্রুবাহিনী।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102