শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০২ পূর্বাহ্ন

করোনা মোকাবেলার জন্য আবার আগের মতো পদক্ষেপ নিতে হবে : প্রধানমন্ত্রী

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ২০১ বার পাঠিত
করোনা মোকাবেলার জন্য আবার আগের মতো পদক্ষেপ নিতে হবে : প্রধানমন্ত্রী

সিএনবিডি ডেস্কঃ করোনা মোকাবেলার জন্য আবার আগের মতো পদক্ষেপ নিতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (২৮ মার্চ) সকালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আওয়ামী লীগের আলোচনা সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

দেশে হঠাৎ করোনার সংক্রমণ ও মৃত্যুর ঊর্ধ্ধগতির কারনে আবারও সকলকে বাধ্যতামুলকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কেউ যেন মাস্ক না পরে বাহিরে যায়। সকলকে অবশ্যই নিরাপদ দূরত্ব মানতে হবে।’ অনুষ্ঠান আয়োজনের ক্ষেত্রে অবশ্যই স্বাস্থ্যবিধি মানতে হবে। এটা সবার জন্য প্রযোজ্য।

এছাড়া, তিনি দলীয় নেতাকর্মীদের করোনা সংক্রমণের বিরুদ্ধে মাঠে সক্রিয় হতে প্রস্তুতির নির্দেশ দেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নিয়ে শেখ হাসিনা বলেন, বাংলাদেশে পাঁচ দেশের প্রধান এসেছেন, বিশ্বের বিভিন্ন দেশ ও ২৭টি প্রতিষ্ঠান থেকে শুভেচ্ছাবার্তা আমরা পেয়েছি। এটা জনগণের জন্য অত্যন্ত সম্মানের। এটাই আমাদের সার্থকতা। আর সবুজ বাংলা আরও সবুজ করতে বৃক্ষরোপণ করতে হবে। এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা স্কুল-কলেজ খুলতে চেয়েছিলাম। কিন্তু হঠাৎ করে সংক্রমণ বেড়েছে। তাই এখন না খুলে সিদ্ধান্ত নিয়েছি যে ঈদের পরে খুলব।

এদিকে করোনার টিকা কার্যক্রম বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, টিকা কার্যক্রম চলমান থাকবে। ধীরে ধীরে সবাই টিকার আওতায় আসবে।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102