সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:১৬ অপরাহ্ন

করোনার টিকা নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: সোমবার, ১ মার্চ, ২০২১
  • ২০৫ বার পাঠিত
করোনার টিকা নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আন্তর্জাতিক ডেস্কঃ নভেল করোনাভাইরাসের টিকা নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার (১ মার্চ) সকালে দিল্লির এইমসে হাসপাতালে টিকা নিয়েছেন তিনি। নিজেই টুইট করে সেই খবর জানিয়েছেন প্রধানমন্ত্রী। আর আজ সোমবার থেকে দেশটিতে শুরু হয়েছে করোনাভাইরাস টিকাদানের তৃতীয় পর্যায়।

টুইটে মোদি লিখেছেন, ‘এইমসে এ আমি করোনা টিকার প্রথম ডোজটি নিয়েছি। করোনার বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইয়ে আমাদের চিকিৎসক, বিজ্ঞানীরা তাদের যে শক্তি দেখিয়েছেন তা স্মরণযোগ্য। আসুন ভারতকে করোনামুক্ত করি।’

তবে অক্সফোর্ড/অ্যাস্ট্রাজেনেকার টিকা তিনি নেন নি। ভারত বায়োটেকের কোভ্যাকসিন টিকা নিয়েছেন তিনি। মোদিকে করোনার টিকা দেন পুদুচেরির নার্স পি নিভেদা।

এদিকে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তৃতীয় পর্যায়ের এই ৬০ বছর বা তার বেশি বয়সের নাগরিকদের টিকা দেয়া হবে। একই ৪৫ থেকে ৫৯ বছর বয়সী যাদের কোমর্বিডিটি রয়েছে, তাদেরও টিকা দেয়া হবে। প্রথম দফায় ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের মতো সামনের সারির করোনা যোদ্ধাদের টিকা দেয়া হয়েছে। দ্বিতীয় দফায় পুলিশকর্মীদের টিকা দেয়া হয়েছে।

কোমর্বিডিটির প্রমাণ হিসেবে নির্দিষ্ট ফরমেটে ডাক্তারদের সার্টিফিকেট দিতে হবে। কোন কোন অসুস্থতাকে কোমর্বিডিটি হিসেবে ধরা হবে, তাও নির্দেশিকা জারি করে জানিয়ে দিয়েছে সরকার। পাশাপাশি বেসরকারি হাসপাতালে টিকার সর্বোচ্চ দাম ২৫০ রুপি বেঁধে দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সরকারি হাসপাতালে করোনার টিকা বিনামূল্যে দেবে সরকার।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102