শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:৪৫ অপরাহ্ন

করোনা মোকাবিলায় সেরা ৩ নেতার একজন হিসেবে নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ২১৩ বার পাঠিত
বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সিএনবিডি ডেস্কঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমনওয়েলভুক্ত ৫৪ দেশের সরকারপ্রধানদের মধ্যে করোনা মোকাবিলায় সবচেয়ে সফল তিন নারী নেতার একজন নির্বাচিত হয়েছেন। 

গতকাল লন্ডনের বাংলাদেশ হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, করোনা মহামারির মধ্যে অনন্য নেতৃত্বগুণ দেখানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই স্বীকৃতি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৪ মার্চ কমনওয়েলথ মহাসচিব পেট্রেসিয়া স্কটল্যান্ড কিউসি আন্তর্জাতিক নারী দিবস-২০২১ উপলক্ষে দেওয়া এক বিশেষ ঘোষণায় ‘অসাধারণ নারী নেতৃত্ব ও গভীর অনুপ্রেরণা’ হিসেবে অভিহিত করে কোভিড মহামারি মোকাবিলায় নিজ নিজ দেশে তাদের সফল নেতৃত্বের কথা বিশেষভাবে উল্লেখ করেন।

কমনওয়েলথ মহাসচিব বলেন, আমি অনেক নারী এবং মেয়ের মাধ্যমে অনুপ্রাণিত হয়েছি। তারপরও আমাদের কমনওয়েলথের তিনজন বিস্ময়কর নেতার নাম বলতে চাই- নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন, বার্বাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলে ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই তিন নেতা করোনাকালে যার যার দেশে নিজ নিজ ভূমিকায় অসাধারণ দক্ষতা দেখিয়েছেন।

তিনি আরো বলেন, এই তিন ব্যক্তিত্ব বিশ্বের আরও অনেক নারীর পাশাপাশি আমাকে এমন একটি বিশ্ব গড়ে তোলার ব্যাপারে অনুপ্রেরণা জুগিয়েছেন, যেখানে নারী-পুরুষ নির্বিশেষে সবার সম্মিলিত সুন্দর ভবিষ্যৎ ও কল্যাণ সুনিশ্চিত ও সুরক্ষিত থাকবে এবং আমাদের সার্বজনীন মঙ্গলের জন্য কাজ করবে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102