শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৫৬ অপরাহ্ন

কলকাতার রেল ভবনে আগুন : নিহত ৯

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ২০২ বার পাঠিত

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের কলকাতার স্ট্র্যান্ড রোডে অবস্থিত ভারতের পূর্ব ও দক্ষিণ-পূর্ব রেলের একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় রেলের ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজারসহ অন্তত ৯ জন নিহত হয়েছেন। খবর-এনডি টিভি।

গতকাল সোমবার স্থানীয় সন্ধ্যা ৬.১০ মিনিট নাগাদ রেলের নিউ কয়লাঘাটার বহুতল ভবনের ১৩ তলায় এ আগুন লাগে। পরে দমকলের ১৪টি ইঞ্জিন পৌঁছে প্রায় ৪ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এনডিটিভি জানিয়েছে, এই আগুনে এই পর্যন্ত চারজন ফায়ার সার্ভিস কর্মী, একজন করে পুলিশ, রেলওয়ে কর্মকর্তা ও নিরাপত্তা কর্মীর মৃত্যু হয়েছে। বাকি দুইজনের পরিচয় এখনও জানা যায়নি। পাঁচজনের মরদেহ পাওয়া গেছে ভবনটির ১২ তলার লিফটে।

পুলিশ কমিশনার জানিয়েছেন, তারা (মৃতরা) লিফটে করে উঠতে গিয়েছিলেন। সেখানেই আগুনে দগ্ধ হয়ে তাদের মৃত্যু হয়েছে।

এদিকে রাজ্য ফায়ার সার্ভিস সুজিত বসু জানিয়েছেন, তিনি রাতে দমকল ও পুলিশ অফিসারদের সঙ্গে ১৩ তলায় উঠে নিজে মৃতদেহ দেখে এসেছেন। তিনি বলেছেন, ‘আমরা উপরে উঠে দেখি, লিফটের মধ্যেই পাঁচ জনের দেহ পড়ে রয়েছে। বাইরে পড়েছিল আরও দুজনের দেহ। পোশাক দেখে বোঝা গিয়েছে, তাদের মধ্যে চারজন দমকলকর্মী। এ ছাড়াও একজন আরপিএফ এবং একজন হেয়ার স্ট্রিট থানার এএসআই। একজন ব্যক্তিকে চিহ্নিত করা যায়নি।’

খবর পেয়ে ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, রাজ্য ফায়ার সার্ভিস মন্ত্রী সুজিত বসু, নগরোন্নায়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, তৃণমূল কংগ্রেসের বিধায়ক নয়না ব্যানার্জি, কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র ও ফায়ার সার্ভিসের ডিজি জাভেদ শামিমসহ পুলিশের শীর্ষ কর্মকর্তারা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। অন্যদিকে রেলওয়ে মন্ত্রী পীযুষ গোয়াল আগুন লাগার কারণ জানতে সর্বোচ্চ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন। এছাড়া, পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মৃতদের পরিবারকে ১০ লাখ রুপি ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন। সুত্রঃ এনডি টিভি। 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102