শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৫৭ অপরাহ্ন

কিংবদন্তি চিত্রনায়িকা কবরী বনানী কবরাস্থানে চিরনিদ্রায় শায়িত

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ১৭১ বার পাঠিত
কিংবদন্তি চিত্রনায়িকা কবরী বনানী কবরাস্থানে চিরনিদ্রায় শায়িত

বিনোদন ডেস্কঃ অবশেষে করোনায় আক্রান্ত হওয়ার ১৩ দিনের মাথায় না ফেরার দেশে পাড়ি জমালেন কিংবদন্তি চিত্রনায়িকা ও মুক্তিযোদ্ধা সারাহ বেগম কবরী। শুক্রবার দিবাগত রাত (১৭ এপ্রিল) ১২টা ২০ মিনিটে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। আজ শনিবার (১৭ এপ্রিল) জোহরের নামাজের পর কবরস্থান এলাকায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবার পর তার দাফন সম্পন্ন হয়। এর আগে কবরস্থানের সামনে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেয়া হয় এই মুক্তিযোদ্ধা অভিনেত্রীকে।গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন  কবরী‘র ছেলে শাকের চিশতী।

প্রসঙ্গত, গত ৫ এপ্রিল রাতে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে অবস্থার অবনতি হলে ৮ এপ্রিল দুপুর ২টা ১৫ মিনিটে তাকে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। পরদিন শুক্রবার দিবাগত রাত (১৭ এপ্রিল) ১২টা ২০ মিনিটে না ফেরার দেশে পাড়ি জমান।

ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে ১৯৬৪ সালে ‘সুতরাং’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় সারাহ বেগম কবরীর। এরপর শুধুই নিজেকে মেলে ধরার গল্প। বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ এমন অনেক দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন তিন। নারায়ণগঞ্জ থেকে সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন কবরী।

তাঁর প্রয়াণে বাংলা চলচ্চিত্রের আরেকটি নক্ষত্রের পতন হলো। তার অভাব কখনও পূরণ হওয়ার নয়।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102