শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:৫২ অপরাহ্ন

ক্যামেরুনে বাস-ট্রাক সংঘর্ষ, আগুনে পুড়ে নিহত ৫৩

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ২১৯ বার পাঠিত
ক্যামেরুনে বাস-ট্রাক সংঘর্ষ, আগুনে পুড়ে নিহত ৫৩
ছবিঃ আফ্রিকা নিউজ।

আন্তর্জাতিক ডেস্কঃ ক্যামেরুনের পশ্চিমাঞ্চলে গতকাল বুধবার (২৭ জানুয়ারি) একটি বাস ও জ্বালানিবাহী ট্রাকের সংঘর্ষে অন্তত ৫৩ জন অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে। ওই ঘটনায় আও ২৯ জন গুরুতর আহত হয়েছে। খবর আফ্রিকা নিউজের।

ছবিঃ বিবিসি।

ক্যামেরুনের পশ্চিমাঞ্চলের গভর্নর আওয়া অগাস্টিন  বলেছেন, সংঘর্ষের পর দুটি গাড়িতেই আগুন ধরে যায়। ৫৩ জন নিহত হয়েছেন এবং ২৯ জন গুরুতর আহত হয়েছেন।

নিহতদের চিহ্নিত করা যায়নি কারণ তারা সবাই পুড়ে গেছে বলেও জানান তিনি।

তিনি আরো জানান, দাসচ্যাঙ্গের পাহাড়ি রাস্তায় স্থানীয় বুধবার দিবাগত রাত ৩টার দিকে ৭০ আসনের বাসটির সঙ্গে ট্যাংকারটির সংঘর্ষের ঘটনা ঘটে। দুর্ঘটনায় বেঁচে যাওয়া ট্যাংকারটির চালক পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

ছবিঃ বিবিসি।

পুলিশ জানিয়েছে, কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। নিহত যাত্রীদের দেহ এমনভাবে দগ্ধ হয়েছে যে, তাদের কারও পরিচয় শনাক্ত সম্ভব হয়নি।

এদিকে কি কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে অগাস্টিন বলছেন, প্রাথমিকভাবে তারা জানতে পেরেছেন যে ‘কুয়াশার’ কারণে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। এছাড়া ওই গাড়িটির ব্রেকেও সমস্যা ছিল বলে জানান তিনি।

উল্লেখ্য, দাসচ্যাঙ্গের এই পাহাড়ি এলাকা চালকদের জন্য বিপজ্জনক হিসেবে পরিচিত। গত বছরের ডিসেম্বর মাসে ক্যামেরুনে এমনই এক সড়ক দুর্ঘটনায় অন্তত ৩৭ জনের মৃত্যু হয়েছিল। নিহতদের মধ্যে ১০ জন নারী ও ৪ জন শিশুও ছিল। সুত্রঃ আফ্রিকা নিউজ ও বিবিসি।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102