সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৭:০৪ অপরাহ্ন

গত ২৪ ঘন্টায় করোনায় দেশে আরও ২০ জনের মৃত্যু

মোঃ মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ২১৫ বার পাঠিত
গত ২৪ ঘন্টায় করোনায় দেশে আরও ২০ জনের মৃত্যু

চলমান মহামারি প্রাণসংহারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ৮ হাজার ২৩ জনে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৭৩ জন করোনায় আক্রান্ত হওয়ায় দেশে মোট  করোনা শনাক্ত হলো ৫ লাখ ৩১ হাজার ৭৯৯ জন মানুষের।

আজ রবিবার (২৪ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫১৪ জন। ফলে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৬ হাজার ৬৮২ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২০০ টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৪৭৮ টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৬৯ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ৫৫ হাজার ৫৫৮ টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার তিন দশমিক ৩৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৯৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ২০ জনের মধ্যে ১৬ জন পুরুষ, নারী চার জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, রাজশাহী বিভাগে দুই জন। এছাড়া খুলনা বিভাগে এক জন রয়েছেন। মৃতরা সবাই হাসপাতালে মারা গেছেন।

এছাড়া মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭২ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৮ হাজার ৬৭০ জন। আর আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৭ হাজার ৯৩০ জন। দেশে বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ৭৪০ জন।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102