মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:২৫ পূর্বাহ্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যোগদান করেছেন ড. মুনতাসীর মামুন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ১৯৯ বার পাঠিত
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যোগদান করেছেন ড. মুনতাসীর মামুন

সিএনবিডি ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক, বিশিষ্ট শিক্ষাবিদ, ইতিহাসবিদ, লেখক ও গবেষক ড. মুনতাসীর মামুন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘বঙ্গবন্ধুর চেয়ার’ পদে যোগদান করেছেন। গত সপ্তাহের সোমবার বঙ্গবন্ধু চেয়ারের দায়িত্ব গ্রহণ পরবর্তী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠান তাঁকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, ‘আমরা বিশ্বাস করি, আমরা যোগ্য ব্যক্তিকে দায়িত্ব দিতে পেরেছি। তিনি যোগ্যতার মাধ্যমে বঙ্গবন্ধু চেয়ারকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন।’

প্রফেসর ড. মুনতাসীর মামুন তার বক্তব্যে চবি বঙ্গবন্ধু চেয়ার পদে তাকে নিয়োগ দেয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ চট্টগ্রামবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এ দায়িত্ব পেয়ে আমি অভিভূত। যারা বঙ্গবন্ধু ও বাংলাদেশ নিয়ে কাজ করতে চান, তাদের জন্য আমার দরজা সবসময় খোলা থাকবে।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সিনেট সদস্য অধ্যাপক বেনু কুমার দে, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মহীবুল আজিজ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মনজুরুল আলম, প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া, অবসরপ্রাপ্ত শিক্ষক ড. গাজী সালাউদ্দীন, সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট মাইনুল হাসান, হাটহাজারী উপজেলার চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, অফিসার সমিতির সাধারণ সম্পাদক হাসিদ হাসান নোমানী প্রমুখ।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি চবি’র ৫২৯তম সিন্ডিকেট সভার সিদ্ধান্তক্রমে ড. মুনতাসীর মামুনকে আগামী দুই বছরের জন্য চবি’র বঙ্গবন্ধু চেয়ারে নিয়োগ দেওয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে গবেষণা ও তার স্মৃতি সংরক্ষণের উদ্দেশ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পদটি সৃষ্টি করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102