শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৬ পূর্বাহ্ন

জেদ্দা দুতাবাসে চাকুরি করে জামাতিদের ভিসা দিয়ে দেশ পলায়নে সাহায্য করছে রাজাকারের সন্তান।

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম: বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ৬৭৬ বার পাঠিত

মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে যশোরের কুখ্যাত রাজাকার আনোয়ার হোসেন উরফে আনু রাজাকারের বড় ছেলে মুহাম্মদ কামরুজ্জামান ২৪ তম বিসিএস ক্যাডার হয়ে বর্তমানে জেদ্দা দুতাবাসে কর্মরত আছেন। তার অপকর্মের ব্যাপারে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ার পর স্বরাস্ট্র মন্ত্রনালয় থেকে তাকে বদলি করে আবু লায়েস কে পদায়ন করা হয়।

কিন্তু সে বিভিন্ন কৌশল অবলম্বন জেদ্দায় তার অবস্থান দীর্ঘায়িত করার চেষ্টা করেছে। এবং সাথে সাথে স্বরাস্ট্র মন্ত্রনালয়ে আবু লায়েস এর ভিসা দীর্ঘায়িত করতে বিভিন্ন ছল চাতুরিকতা করছে বলে জানা যায়।

সুত্র মতে জানা যায়, তার পুরো পরিবার জামায়াত ও শিবিরের বিভিন্ন অপকর্মের সাথে জড়িত আছে। এবং সে নিজেও স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সময়ে শিবিরের বিভিন্ন পদে ছিলো।

আরো জানা যায়, চট্টগ্রামের লালখান বাজারের মাদ্রাসার বোমা হামলার অন্যতম আসামী হারুন ইজহার এর সাথে তার ঘনিষ্ঠ সম্পর্ক আছে।

 

সে চাকুরি পাওয়ার বিষয়টি তদন্ত করলে জানা যায়, তৎকালিন বিএনপি সরকারের মন্ত্রী রাজাকার গোলাম আজমের তদবিরে সে এই চাকুরি পায়। বিএনপি সরকারের পতন ঘটলে সে তাবলিক এর আড়ালে বিভিন্ন জঙ্গী সংঘঠনের সাথে সখ্যতা রাখে। এবং ফিন্যান্সিয়াল ভাবে তাদের কে সহযোগিতা করতে ২০১৯ এর নির্বাচনের আগে জামায়াতের বিভিন্ন এজেন্ট দের জেদ্দার ভিসা নিয়ে দিয়ে মোটা অংকের টাকা নিতো এবং সে টাকা বিভিন্ন জঙ্গী সংঘঠন কে বরাত দিতো।

বর্তমানে জেদ্দায় থাকা প্রবাসীরা তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য স্বরাস্ট্র মন্ত্রী কে একটি চিঠি পাঠিয়েছে। তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে পরেছে প্রবাসীরা। তাকে দেশে ফিরত সহ তার বিরুদ্ধে তদন্ত স্বরুপ আইনী ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে জেদ্দা প্রবাসীরা

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102