মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৭:২৬ পূর্বাহ্ন

ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটার ছবি তোলার দায়ে ৫ সাংবাদিককে প্রথমে অবরুদ্ধ পরে সম্মানজনক বিদায়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৩ বার পাঠিত
ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটার ছবি তোলার দায়ে ৫ সাংবাদিককে প্রথমে অবরুদ্ধ পরে সম্মানজনক বিদায়

মো আমিন আহমেদ, সিলেটঃ হবিগঞ্জ বাহুবলের মিরপুরে ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটার ছবি তোলার দায়ে ৫ তরুণ-তরুণী সাংবাদিককে অবরুদ্ধ করে রাখে মাটিখেকোরা। এ ঘটনা নিয়ে সর্বত্র তোলপাড় সৃষ্টি হয়। খবর পেয়ে বাহুবল থানার একদল পুলিশ তাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। দিনভর চরম আলোচনার পর সন্ধ্যার দিকে বিষয়টি সমাধান হলে সাংবাদিকদের সম্মানজনকভাবে বিদায় দেয়া হয়।

এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে মিরপুর এলাকার দুলাল মিয়ার নেতৃত্বে কাওসার মিয়া, কদর আলী, আসকর আলীসহ বেশ কয়েকজন বিভিন্ন এলাকায় অবৈধভাবে মাটি উত্তোলন করে ইটভাটায় সরবরাহ করছে। বেশ কয়েকবার ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলেও কিছুদিন যেতে না যেতেই আবারও তারা স্থানীয় প্রভাব খাটিয়ে মাটি উত্তোলন করছে। ট্রাক্টরযোগে এসব মাটি নেয়ায় ওই এলাকার রাস্তাঘাট ভেঙ্গে যাচ্ছে। পরিবেশ বিনষ্ট হচ্ছে। কিন্তু পরিবেশ অধিদপ্তর এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছে না।

অবরুদ্ধ সাংবাদিকরা জানায়, গত রবিবার কুমিল্লা থেকে সিলেট যাবার জন্য তরুণ সাংবাদিক সংবাদ ২৪ ঘন্টা এর ক্রাইম রিপোর্টার সানজনা আক্তার, দৈনিক শ্রমিকের ক্রাইম রিপোর্টার রবিউল আলম, দৈনিক বাংলার খবরের প্রতিবেদক আকবর হোসেন, সংবাদ ২৪ ঘন্টার স্পেশাল করসপনডেন্ট মনিকা আক্তার, ফটো সাংবাদিক উর্মি আক্তার। পথে তারা চন্দ্রছড়ি এলাকা থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটতে দেখে তারা এ দৃশ্য ক্যামেরা বন্দি করেন।

এ সময় উল্লেখিতরা তাদেরকে আটক করেন। তখন তারা সাংবাদিক পরিচয় দিলে তাদের বিশ্বাস না হওয়ায় অশোভন আচরণ করেন। তারা পরিচয় পত্র দেখালেও তারা কর্ণপাত না করে পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে উভয়পক্ষকে থানায় নিয়ে যায়। পরে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় সন্ধ্যায় বিষয়টি সমাধান হয়।

এ বিষয়ে ওসি কামরুজ্জামান জানান, সাংবাদিকরা ছবি তোলায় বাকবিতন্ডা হয়। পরে পুলিশকে গিয়ে তাদেরকে থানায় নিয়ে আসে। পরে স্থানীয় সাংবাদিকদের নিয়ে সমাধান হওয়ায় তাদেরকে সম্মানজনকভাবে বিদায় দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102