মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:০৪ পূর্বাহ্ন

ঢাবির প্রথম বর্ষের অনলাইন ভর্তি আবেদন ফের শুরু হচ্ছে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ২১৪ বার পাঠিত
ঢাবির প্রথম বর্ষের অনলাইন ভর্তি আবেদন ফের শুরু হচ্ছে

শিক্ষা ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ২০২০-২০২১ প্রথম বর্ষের ভর্তি আবেদন প্রক্রিয়া যান্ত্রিক ত্রুটির  কারণে দুই দিন বন্ধ থাকার পর আজ রবিবার (১৪ মার্চ) রাত ৮টা থেকে আবারও  শুরু হতে যাচ্ছে বলে নিশ্চিত করেছেন ঢাবি অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এর কাছে পূর্ব ঘোষিত সময়ে ভর্তি প্রক্রিয়া শুরু হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাজ প্রায় শেষ। আশা করছি, নির্ধারিত সময়ে ভর্তির কার্যক্রম শুরু হবে।

এর আগে গত ৮ মার্চ  ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান ভর্তির আবদেন প্রক্রিয়া উদ্বোধন করার পর থেকে যান্ত্রিক ত্রুটির মুখোমুখি হন আবেদন করতে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। সমস্যা সমাধানের জন্য ওই দিন সাময়িক বন্ধ করে দেওয়া হয়।

পর দিন (৯ মার্চ) আবারও ওয়েবসাইটটি খুলে দেওয়া হলেও তা ত্রুটিমুক্ত ছিল না। ভর্তির জন্য নির্ধারিত ওয়েবসাইটে (https://admission.eis.du.ac.bd) ভিজিট করতে গেলে আবেদনকারীদের তখনো নানা সমস্যার সম্মুখীন হতে হয়েছে। কোনো একটি নির্দেশনায় ক্লিক করলে লোড হতে সময় নিচ্ছিল অনেক বেশি। কখনো কখনো ওয়েবসাইটে প্রবেশ না করেই টাইম আউট দেখাচ্ছিল। এ সমস্যা আরও তীব্রতর হলে ১১ মার্চ অনলাইন ভর্তি কমিটির সভা শেষে দুপুর পৌনে একটায় সাময়িকভাবে ভর্তি কার্যক্রম বন্ধ করে দেওয়া হয় রবিবার ১৪ মার্চ রাত আটটা পর্যন্ত।

ঢাবি সুত্রে জানা গেছে, যান্ত্রিক ত্রুটি দূর করতে যুক্ত হচ্ছে আরও দুইটি ওয়েবসাইট।  এখন পর্যন্ত স্নাতক (সম্মান) ২০২০-২০২১ প্রথম বর্ষের ভর্তির জন্য ১ লাখ ৫ হাজারের বেশি আবেদন জমা পড়েছে। আর আবেদন চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102