শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৫১ অপরাহ্ন

দেবিদ্বারে নৌকা ও ধানের শীষের নির্বাচনী লড়াই : আটঘাট বেঁধে মাঠে নামছে দুই দল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ২২২ বার পাঠিত
দেবিদ্বারে নৌকা ও ধানের শীষের লড়াই : আটঘাট বেঁধে মাঠে নামছে দুই দল

শাহিদুল ইসলাম ভূঁইয়া, দেবিদ্বার,কুমিল্লা প্রতিনিধি: দেবিদ্বার উপজেলা পরিষদ এর উপ-নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ ও বিএনপির ধানের শীর্ষ প্রতীকের প্রার্থী এএফএম তারেক মুন্সী ও জাতীয় পার্টির লাঙল প্রতীকের মো. আব্দুল আওয়াল সরকার এর প্রতীক পাওয়ার পর আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন। উপজেলা পরিষদ উপ-নির্বাচনের আর বাকি ২দিন।

এদিকে কুমিল্লা জেলা প্রসাশক জানান, আগামী ২৮ ফেব্রুয়ারী উপজেলা উপ-নির্বাচনে হোন্ডা ও গুন্ডার নির্বাচন দিন কাজ করতে দেওয়া হবে না। প্রার্থীরা শেষপর্যন্ত ২দল নেতাকর্মীরা আটঘাট বেঁধে মাঠে নামছে। চলছে ঘরোয়া বৈঠক, করা হচ্ছে কেন্দ্রভিত্তিক কমিটি, জেলা ও উপজেলার সাংবাদিকদের সাথে মতবিনিময়।

আওয়ামী লীগের নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ জানান,তার নির্বাচনী এলাকায় বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড এর বিভিন্ন গ্রাম থেকে বাজারে প্রচারণা শুরু করেন। অনেক প্রবীণ আওয়ামী লীগের নেতাদের কবর জিয়ারতের মাধ্যমে নির্বাচনে প্রচারণা শুরু করেছেন। ন্যাপ প্রধান অধ্যাপক মোজাফ্ফর আহমেদের কবর জিয়ারতের মাধ্যমে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রচারণা শুরু করেছেন। সাবেক এমপি আবদুল আজিজ খান, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ ও প্রয়াত উপজেলা চেয়ারম্যান হাজী জয়নুল আবেদীনের কবর জিয়ারতের মধ্য দিয়ে এ প্রচারণা শুরু করেন।

তিনি বলেন, নৌকার সুনিশ্চিত বিজয় দেখছেন। আপনারা দেখছেন উপজেলার বিভিন্ন এলাকায় পথসভা করেছেন, সেগুলো জনসভায় পরিণত হওয়ার মধ্য দিয়েই নৌকার জনপ্রিয়তা বোঝা যায় বলে মনে করেন তিনি। আগামী ২৮ ফেব্রুয়ারির নির্বাচনে নৌকা প্রতীক বিজয়ী হবে বলে তিনি আশা করেন। আর ২ দিন বাকি আছে। ঘরে ঘরে গিয়ে নৌকার জন্য ভোট চাইতে হবে। একটি গোষ্ঠী বাইরে থেকে লোক নিয়ে এসে ভোট বানচাল করার অপচেষ্টা করছে। আমরা শান্তিপূর্ণভাবে নির্বাচন করতে চাই।’

বিএনপির ধানের শীষের প্রার্থী এ এফ এম তারেক মুন্সী গত বৃহস্পতিবার সকালে উপজেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করার পর তিনি উপজেলা বিভিন্ন পথ সভায় বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারী সারাদিন অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে। আপনারা সারাদিন ভোটাদের কে ভোট কেন্দ্র উপস্থিত থেকে ধানের শীষে ভোট দিয়ে বিজয়ী সুনিশ্চিত করবেন। ভোট কেন্দ্র কোন মহলের কোনো রকম হস্তক্ষেপ চলবে না। আর অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন হলো সাধারন জনগন এর ভোটে বিপুল ভোট বিজয়ীই হবো।

বিএনপির উপজেলার সাধারন সম্পাদক মো.গিয়াস উদ্দিন বলেন, মহান আল্লাহ্ রাব্বুল আলামীনের প্রতি এর জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি। এই গণতন্ত্র আমরা অনেক লড়াই সংগ্রামে করে এনেছিলাম। মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছিলাম। মানুষ সেই অধিকার আবার হারিয়ে ফেলেছে। মানুষ তাদের ইচ্ছে থাকা সত্বেও পছন্দের প্রার্থীকে ভোটে ক্ষমতায় বসাতে পারেছেন না। আজকে আপনারা দেখেছেন যে, ভোট ছাড়াই সরকার গঠিত হয়েছে। সেই সরকার গায়ের জোরে দেশ চালাচ্ছে। তাই দেশে আজ শান্তি নাই, মানুষের অধিকার নাই। ন্যায়বিচার নাই, আইনের শাসন নাই। দেশে চলছে জুলুম অত্যাচার ও স্বৈরাচারী ব্যবস্থা। আমাদের অনেক নেতাকর্মীরা আজ জেলে।

সরকারকে হুশিয়ার করে তিনি বলেন, সঠিক পথে আসুন। তা না হলে জনগণ কখন জেগে উঠবে বুজতে পারবেন না। কিন্তু আজকে কি হচ্ছে দেশে? আজকে চলছে সীমাহীন দুর্নীতি ও লুটপাট। অবাধ দুর্নীতির সুযোগ দিতে ইনডেমিনিটি। আপনারা নিশ্চই দেখেছেন এই সরকার কিভাবে শেয়ার মার্কেট ও ব্যাংকগুলো করেছে। দেশের টাকা বিদেশে অর্থ পাচার হচ্ছে। সবখানে সন্ত্রাস, চাঁদাবাজি ও দখল চলছে। উপজেলা উপ-নির্বাচনে শেষ পর্যন্ত মাঠে দলীয নেতাকর্মী বিজয় সুনিশ্চিত করবেন।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102