সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:১১ অপরাহ্ন

দেশে ২৪ ঘন্টায় করোনায় আরও ২৫ জনের মৃত্যু

মোস্তাফিজুর রহমান
  • আপডেট টাইম: রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ২২৮ বার পাঠিত
দেশে গত ২৪ ঘন্টায় নভেল করোনায় আরও ১৭ জনের মৃত্যু

চলমান মহামারি প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১৭ ও নারী ৮ জন। সবাই হাসপাতালে মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৭৮১ জনে। এই সময়ের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হন আরও ১ হাজার ৭১ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ২২ হাজার ৪৫৩ জন।

আজ রোববার (১০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৮১টি ল্যাবরেটরিতে ১২ হাজার ৯৭৯টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৯২০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৩ লাখ ৫৭ হাজার ৩১৯টি।

নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার আট দশমিক ২৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ৩৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ২৫ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব দুজন, পঞ্চাশোর্ধ্ব ছয়জন এবং ষাটোর্ধ্ব ১৭ জন। বিভাগ হিসেবে মৃত ২৫ জনের মধ্যে ঢাকায় ১৯ জন, চট্টগ্রামে একজন, সিলেট একজন এবং ময়মনসিংহে চারজন।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হন ৭৩৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৮০১ জন।

এ পর্যন্ত মোট মৃত্যু ৭ হাজার ৭৮১ জন। এদের মধ্যে পুরুষ ৫ হাজার ৯১২ (৭৬ দশমিক ৯৮ শতাংশ) ও নারী ১ হাজার ৮৬১ জন (২৪ দশমিক ০২ শতাংশ)।

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102