বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪৩ অপরাহ্ন

নওগাঁর আত্রাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ১৯৩ বার পাঠিত
নওগাঁর আত্রাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নওগাঁ জেলা প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নওগাঁর আত্রাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

২৬ মার্চ আত্রাই থানা পুলিশের আয়োজনে প্রত্যুষে ৩১বার তোপধ্বনি ও উপজেলা প্রশাসন,আত্রাই, নওগাঁর উদ্যোগে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলামের নেতৃত্বে উপজেলা পরিষদ কেন্দ্রীয় মহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয় এবং উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম সহ উপজেলা পরিষদের কর্মচারীবৃন্দ সহ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনকরে এবং শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এরপর আত্রাই থানা পুলিশ এর পক্ষ থেকে আত্রাই থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ এবং ওসি তদন্ত মোজাম্মেল হক কাজী একদল চৌকশ অফিসারগন, পুলিশ বাহিনীকে নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলের তোরা দিয়ে শ্রদ্ধা জানানো হয় ।

এছাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি শ্রী নৃপেন্দ্র নাথ দত্ত দুলাল ও সাধারণ সম্পাদক মোঃ আক্কাছ আলীর নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে একটি সুশৃংখল দলবদ্ধ ভাবে সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়েকেন্দ্রীয় শহীদ মিনারে ফুলের তোরা দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ ছাড়া থানা বিএনপি, উপজেলা প্রেস ক্লাব,উপজেলা দূনীতি প্রতিরোধ কমিটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক সংগঠন শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন। সকাল ৮টায় জাতীয় সংঙ্গীত বাজিয়ে অনুষ্ঠানিক ভাবে উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন(সীমিত পরিসরে) করা হয়।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ইকতেখারুল ইসলাম,উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান এবাদ, আত্রাই থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ। বেলা ১১ টায়উপজেলা উপজেলা পরিষদ হল রুমে উপজেলা কোভিড-১৯ দূরত্ব বজায় রেখে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ আয়োজিত উপজেলার বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর
মুক্তিযোদ্ধা এবং মহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপত্বি করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান এবাদ,আত্রাই থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নৃপেন্দ্র নাথ দত্ত দুলাল, উপজেলা প্রেস ক্লাব সভাপতি কামাল উদ্দিন টগর,বীর মুক্তি যোদ্ধা ওহিদুর রহমান এর সন্তান নওগাঁ জেলা স্বেচ্ছা সেবক লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ ওমর ফারুক সুমন, আত্রাই উপজেলা মুক্তি যোদ্ধা সাবেক কমান্ড আকতারুজ্জামান আকতার,বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান বুলু,বীর মুক্তিযোদ্ধা কাজী রুহুল ইসলাম,বীর মুক্তিযোদ্ধা আফিল উদ্দিন, বীর মুক্তি যোদ্ধা শ্রী নীরেন্দ্র নাথ দাস, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, নওগাঁ
জেলা পরিষদ মহিলা সদস্য ফেরদৌসী সোবহান চৌধুরীপ্রমূখ।

দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম আত্রাই কেন্দ্রীয় জামে মসজিদে উপস্থিত থেকে দেশও জাতির শান্তি, সমৃদ্ধ,ও অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে শহীদদের আত্নার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা অংশ গ্রহন করে।

সকল অনুষ্ঠান সঞ্চলনা করেন উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ ফজলুল হক।

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102