শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:৩৩ অপরাহ্ন

নওগাঁয় ৪২৪ কোটি টাকার উন্নয়ন কার্যক্রম সম্পন্ন, ৫২১ কোটি ৭৮ লক্ষ টাকার উন্নয়ন কাজ চলমান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৪৩ বার পাঠিত
নওগাঁয় ৪২৪ কোটি টাকার উন্নয়ন কার্যক্রম সম্পন্ন, ৫২১ কোটি ৭৮ লক্ষ টাকার উন্নয়ন কাজ চলমান

কামাল উদ্দিন টগর,নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁ জেলায় বর্তমান সরকারের বিগত দু’বছরে সড়ক ও জনপথ বিভাগের আওতায় ৪২৪ কোটি টাকার উন্নয়ন সকার্যক্রম সম্পন্ন হয়েছে। বর্তমানে ৪টি পৃথক প্রকল্পে ৫২১ কোটি ৭৮ লক্ষ টাকার উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ সাজেদুর রহমান জানিয়েছেন রিজিওনাল প্রকল্পের আওতায় নওগাঁ-রাজশাহী সড়কের নওগাঁ অংশে ৫২ কিলোমিটার এবং রাজশাহী অংশে ২২ কিলোমিটার মোট ৭৪ কিলোমিটার সড়ক প্রসস্থকরনসহ উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে। এতে মোট ব্যয় হয়েছে ৪২৪ কোটি টাকা।

২২ দশমিক ৫ কিলোমিটার দৈর্ঘ্য বিশিষ্ট নওগাঁ- নাটোর সড়ক নির্মান কাজ চলমান রয়েছে। ১৮ফিট প্রস্থ, ৮টি ব্রীজ ও ১৫টি কার্লভার্টসহ এই সড়ক নির্মান কাজে মোট ব্যয় ধরা হয়েছে ২০১ কোটি টাকা। আগামী ২০২১ সালের ডিসেম্বর মাসে এই প্রকল্প শেষ হওয়ার কথা। ইতিমধ্যে এই প্রকল্পে ৭৮ কোটি টাকা ব্যয় হয়েছে।

এদিকে ৩টি ব্রীজ ও ৩১টি কার্লভার্টসহ ৩৬ দশমকি ৫ কিলোমিাটর দৈর্ঘ্য বিশিষ্ট মান্দা-নিয়ামতপুর-শিবপুর-পোরশা সড়ক নির্মান কাজ চলমান রয়েছে।

একই ভাবে চলমান রয়েছে পাহাড়পুর-খঞ্জনপুর-জয়পুরহাট নির্মান কাজ। নওগাঁ অংশে সাড়ে ১৫ কিলোমিটার ও জয়পুরহাট অংশে ৮ কিলোমিটার সড়ক নির্মান প্রকল্পে সংযুক্ত রয়েছে ১৪টি কার্লভাট।

অপরদিকে নওগাঁ জেলার রানীনগর-কালিগঞ্জ-নন্দিগ্রাম(কাঠম) ২২দশমিক২২ কিলোমিটার সড়ক ৪টি ব্রীজ নির্মানসহ প্রসস্থকরন কার্যক্রম চলমান রয়েছে। এই তিনটি প্রকল্পে মোট ব্যয় ধরা হয়েছে ৩১৪ কোটি টাকা। ইতিমধ্যে এই তিনটি প্রকল্পে ১২০ কোটি টাকা ব্যয় সম্পন্ন হয়েছে। এসব প্রকল্প আগামী ২০২১ সালের ডিসেম্বর মাসে শেষ হওয়ার কথা।

এদিকে নওগাঁ-রাজশাহী সড়ক উন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে নওগঁ শহরে ভাঙ্গা মসজিদ থেকে কাজির মোড় পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার সড়কে ফিনিসিং পর্যায়ে ১ লেয়ার উন্নয়ন কাজ সম্পন্ন করতে ৬ কোটি ৭৮ লক্ষ টাকা ব্যয় নির্ধারন করা হয়েছে।

 

 

নিউজটি শেয়ার করুন..

More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2021 CNBD.TV    
IT & Technical Supported By: NXGIT SOFT
themesba-lates1749691102